মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু কাল

মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু কাল

অর্থনীতি স্লাইড

ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৮:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ৩১তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ) কাল রেলওয়ে পলোগ্রাউন্ডে শুরু হচ্ছে। মাসব্যাপী এ মেলায় চার লাখ বর্গফুটের বিশাল পরিসরে থাকছে চারশ স্টল। দেশি-বিদেশি ৩ শতাধিক প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের পণ্য নিয়ে এতে অংশ নিচ্ছে।

আয়োজকরা জানান, বাংলাদেশ ছাড়াও ভারত, থাইল্যান্ড ও ইরানের উদ্যোক্তারা বিভিন্ন স্টলে তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন। বৃহস্পতিবার বিকালে উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রধান অতিথি থাকবেন। উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

বিশেষ অতিথি থাকবেন নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ এমপি এবং এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

মেলা কমিটির চেয়ারম্যান একেএম আকতার হোসেন জানান, চেম্বার নিয়মিত কার্যক্রমের পাশাপাশি ১৯৯৩ সাল থেকে দেশি পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করে আসছে। অন্যান্য বছরের মতো দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা এবারও মেলায় তাদের পণ্য প্রদর্শন করবেন।

একইসঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠিত গ্রুপ তাদের পণ্য নিয়ে অংশগ্রহণ করছে। দর্শনার্থীরা তাদের পছন্দমতো পণ্য সংগ্রহ এবং মেলার সার্বিক আয়োজন উপভোগ করতে পারবেন। প্রত্যেক বছর এই মেলাকে কিছুটা ভিন্ন আঙ্গিকে সাজানোর চেষ্টা করা হয়। এ বছরও মেলাকে আকর্ষণীয় করে তুলতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। মেলায় থাকছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, টয়লেট ও নামাজের স্থান। এছাড়া শিশুদের বিনোদনের জন্য থাকছে আলাদা কর্নার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *