মায়ামির ভাগ্য বদলাতে ব্যর্থ মেসি

মায়ামির ভাগ্য বদলাতে ব্যর্থ মেসি

খেলা স্পেশাল

অক্টোবর ২২, ২০২৩ ১১:০৯ পূর্বাহ্ণ

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাই পর্বে দুর্দান্ত ছিলেন অধিনায়ক লিওনেল মেসি। পেরুর বিপক্ষে ম্যাচে করেছিলেন জোড়া গোল। অনেকেই মনে করেছিলেন ইন্টার মায়ামিতে ফিরলে হয়তো তাদের ভাগ্য বদলাতে পারবেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী।

রোববার (২২ অক্টোবর) ভোরে ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে শার্লট এফসির মুখোমুখি হয় মায়ামি। ম্যাচটিতে ১-০ গোলে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়েন মেসি-আলবারা।

দলের হয়ে একমাত্র গোলটি করেন কারউইন ভার্গাস। এ হারের মধ্য দিয়ে এমএলএসের চলতি মৌসুমের ইতি ঘটল। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের ১৪তম স্থানে থেকে মৌসুম শেষ করতে হলো মায়ামিকে। অথচ ২০২২ মৌসুমে মায়ামি তাদের মৌসুম শেষ করেছিল টেবিলের ষষ্ঠ স্থানে থেকে।

গত সেপ্টেম্বরের সবশেষ জয়ের মুখ দেখেছিল মায়ামি। এর পর শুধু ড্র আর হার সঙ্গী মেসির দলের। অথচ এদিন পুরো ম্যাচজুড়ে আধিপত্য করেছে মায়ামি। ৬১ ভাগ বল পজিশনে রেখে প্রতিপক্ষের ওপর আক্রমণের বন্যা বইয়ে দিয়েছে। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি মেসিরা।

সমানে সমানে লড়াই হওয়া ম্যাচের ১৩ মিনিটেই ভাগ্য গড়ে দেন কলম্বিয়ান উইঙ্গার কারউইন ভার্গাস। পোল্যান্ডের রাইট উইঙ্গার কামিল জোজুইকের পাস থেকে গোল করেন এই কলম্বিয়ান। চলতি মৌসুমে লিগে ২৯ ম্যাচ খেলে ৪ গোল ও ৩ অ্যাসিস্ট করেছেন এই উইঙ্গার।

মায়ামির হার ঠেকাতে মেসি জোর চেষ্টা চালিয়েছেন, কিন্তু তা খুব একটা কাজে লাগেনি। তিনি ফ্রি-কিক থেকে ‘ট্রেডমার্ক’ গোল পেয়েই যাচ্ছিলেন কিন্তু শার্লটের গোলরক্ষকের হাতে লেগে পোস্টে বাধা পেলে হতাশ হতে হয় দলকে।

এই হারে ৩৪ ম্যাচ শেষে ৩৪ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সে ১৫ দলের মধ্যে মেসিদের অবস্থান ১৪ নম্বরে। আশা ছিল মেসিকে ফিরিয়ে হয়ত প্লেঅফ খেলার সুযোগ তৈরি করতে পারবে তারা। কিন্তু বিশ্বের সেরা খেলোয়াড়কে দলে নিয়েও ভাগ্যের চাকা ঘুরাতে পারল না এমএলএসের দলটি। সব মিলিয়ে লিগে মাত্র ৯ ম্যাচে জয় পেয়েছে তারা। ড্র করেছে ৭ ম্যাচে। আর বাকি ১৮ ম্যাচেই হেরেছে লিওনেল মেসির দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *