মাগুরায় সন্ত্রাসী হামলায় চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক মায়ের মৃত্যু

মাগুরায় সন্ত্রাসী হামলায় চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক মায়ের মৃত্যু

দেশজুড়ে

জুলাই ২, ২০২৩ ৮:২৭ অপরাহ্ণ

শাহিন খন্দকার, মাগুরা

সন্ত্রাসী হামলায় মারাত্মক জখম হয়ে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১০.৩০ মিনিটে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মৃত্যু বরন করেন সাংবাদিক শিমুল রানার মা শামছুন্নাহার। গত ১৬ ই মে মঙ্গলবার সকালে মাগুরা সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের চাঁদপুর গ্রামে সাংবাদিক এস এম শিমুল রানা (২৮) ও তার মা সামছুন্নাহার (৫০) ভাই মোঃ সজিব (১৯) বোন রেশমা বেগম (৩৮) এর উপর সন্ত্রাসী হামলা হয়। জানা যায়, সাংবাদিক এস এম শিমুল রানা ও তার মা এবং ভাই-বোন তাদের নানাবাড়ি চাঁদপুরে তার বৃদ্ধা নানীকে দেখতে যান, তার মায়ের সঙ্গে তার মামাদের পত্রিক জমাজমি নিয়ে পূর্ব বিরোধ চলে আসছিল, এরই সূত্র ধরে তার মামা শাহাদাৎ বিশ্বাস ও দুই ছেলে মিরাজ বিশ্বাস এবং রিয়াজ বিশ্বাস, ও তাদের দলগত সন্ত্রাসী মুন্নাফ বিশ্বাস এবং রাজেক বিশ্বাস দলবদ্ধভাবে তাদেরকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রদিয়ে হামলা করে। সাংবাদিক শিমুল রানা জানিয়েছেন তাদের ওপরে অস্ত্রশস্ত্র নিয়ে চড়াও হলে তিনি তাদেরকে খালি হাতে প্রতিহত করতে যান, তখন সন্ত্রাসীগণ দলবদ্ধভাবে তাকে উপর্যপরি আঘাত করতে থাকে এটা দেখে তার মা তাকে রক্ষার জন্য ছুটে গেলে তাকেও অস্ত্রের আঘাতে গুরুতর জখম করে। রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে সাংবাদিক শিমুল রানার মা মারা গেছে মনে করে সন্ত্রাসী বাহিনী ঐ স্থান থেকে পালিয়ে যায়। পরবর্তীতে জাতীয় জরুরী সেবা ট্রিপল নাইনে ফোন দিলে মাগুরা সদর থানা পুলিশ সেখানে উপস্থিত হয়ে তাদেরকে উদ্ধার করে মাগুরা ২৫০শয্যা হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করে।

হামলায় সাংবাদিক এস এম শিমুল রানার মায়ের বাম পায়ের হাড় ভেঙে তিন খন্ড হয়েছে ও ধারালো অস্ত্রের আঘাতে মাথা ফেটে গেছে এবং ছয়টি সেলাই লেগেছে, তিনি আশংকা জনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এ ব্যাপারে মাগুরা সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল।

সাংবাদিক শিমুল রানা বলেন, আমার মাকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যেই মারাত্মকভাবে জখম করা হয়। আমি আসামিদের দ্রুত গ্রেফতার করত দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *