মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধে বৃদ্ধসহ দুইজন রক্তাক্ত জখম

মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধে বৃদ্ধসহ দুইজন রক্তাক্ত জখম

দেশজুড়ে

জুলাই ২, ২০২৩ ৮:২৫ অপরাহ্ণ

নাঈম ইসলাম, মির্জাগঞ্জ (পটুয়াখালী)

পটুয়াখালীর মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধসহ দুইজন রক্তাক্ত জখম হয়েছে। তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল নিয়ে যাওয়া হয়।

শনিবার ( ১ জুলাই) সকাল সাড়ে ৯ টায় উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ওই ইউনিয়নের কেওয়াবুনিয়া গ্রামের মৃত ছাদের গাজীর ছেলে কাবেদ গাজী ( ৬৫) ও একই গ্রামের মৃত জেন্নাত আলী মুন্সির ছেলে নাসির উদ্দিন ( ৪২)।

আহত নাছির উদ্দিন অভিযোগ করে বলেন, সকালে আমাদের ক্রয়কৃত জমিতে সার দিতে যাই। এ সময় লক্ষিকান্ত, মনতোষ, জয়দেবসহ ৬/৭ জনের একটি দল, রড, ধারালো দাও ও লাঠিসোঁটা নিয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় কাবেদ গাজী ও নাছির উদ্দিনের শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়। ঘটনা দেখে আহতদের বাড়ীর লোকজন ছুটে আসলে হামলাকারীরা ঘটনাস্থল থেকে দৌড়ে চলে যায়। পরে আহতদেরকে উদ্ধার করে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়।

তিনি আরও বলেন, আমরা ৭ বছর পূর্বে হামলাকারীদের জমার মধ্যে অন্য এক লোকের কাছ থেকে ১ একর ৮০ শতাংশ জমি ন্যায্যমূল্যে ক্রয় করি। সেই জমি হামলাকারীরা অল্প মূল্যে ক্রয় করতে চেয়ে ছিলো। আমরা আমাদের ক্রয়কৃত সেই জমিতে চাষাবাদ করে খাই কেন, সেইজন্য তারা আমাদের উপর এই হামলা চালায়। হামলাকারীরা একই ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামের বাসিন্দা।

এব্যাপারে হামলাকারী মনতোষ মুঠোফোনে বলেন, তারাই আগে এসে আমাদের উপর হামলা চালায়। তাদের হামলায় আমাদের পরিবারের কয়েকজন আহত হয়েছে।

মির্জাগঞ্জ থানা পুলিশ পরিদর্শক ( তদন্ত) হুমায়ুন কবির বলেন, এ ঘটনায় উভয়পক্ষের লোকজনই থানায় এসেছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *