মস্কোর বাণিজ্যিক কেন্দ্রে ফের ড্রোন হামলা

মস্কোর বাণিজ্যিক কেন্দ্রে ফের ড্রোন হামলা

আন্তর্জাতিক স্লাইড

আগস্ট ২৩, ২০২৩ ১২:৩৩ অপরাহ্ণ

রাশিয়ার রাজধানী মস্কোতে ফের ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। তবে ইউক্রেনের হামলা প্রতিহত করার দাবি করছে রাশিয়া।

বুধবারও ভোরে মস্কোর বাণিজ্যিক এলাকায় নির্মাণাধীন ভবনে ড্রোন হামলার খবর পাওয়া গেছে। দুটি গুলি করে ভূপাতিতের দাবি করেছে রুশ প্রতিরক্ষা বাহিনী।

মস্কোর মেয়র সের্গেই সোবানিয়ান বলেন, আকাশ প্রতিরক্ষাব্যবস্থা মস্কো অঞ্চলের মোজাইস্ক ও খিমকি জেলায় তিনটি ড্রোনই গুলি করে ভূপাতিত করেছে।

এ ঘটনায় তাৎক্ষণিক কোনো হতাহতের খবর পাওয়া যায়নি এখনো। হামলার দায় স্বীকার করেনি ইউক্রেন। তবে এটিকে কিয়েভ সরকারের আরও একটি সন্ত্রাসী হামলা বলে বর্ণনা করেছে রুশ কর্তৃপক্ষ।

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মস্কোর সিটি কমপ্লেক্সে নির্মাণাধীন ভবনে আঘাত হানে ড্রোন। সেটিকে ইলেকট্রনিক ব্যবস্থায় প্রতিহত করা হয়। একপর্যায়ে ভবনে গিয়ে আছড়ে পড়ে।

পরবর্তী সময় অন্য জায়গায় আরও দুটি ভূপাতিতের খবর আসে। এসব ঘটনায় বরাবরই জেলেনস্কির বাহিনীকে দায়ী করছে ক্রেমলিন। যদিও আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি তারা। এ ধরনের হামলা চলবে বলে হুমকি দিয়েছিলেন জেলেনস্কি।

ইউক্রেনের অন্যতম মিত্র ও রুশ বাহিনীর বিরুদ্ধে লড়তে বিপুল অস্ত্র ও গোলাবারুদ সহায়তা দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। রাশিয়ার অভ্যন্তরে এ ধরনের হামলা সমর্থন করে না বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন।

সূত্র: বিবিসি, তাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *