মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে নববর্ষ উদযাপন করবে কুবি

দেশজুড়ে

এপ্রিল ১৩, ২০২৩ ৪:৪৬ অপরাহ্ণ

 কুবি প্রতিনিধি

বাংলা নববর্ষ -১৪৩০ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। বুধবার (১২ এপ্রিল) কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রাসাশন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

নববর্ষ উদযাপনের লক্ষে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ শামসুজ্জামান মিলকীকে আহ্বায়ক করে ও বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার ডেপুটি রেজিস্ট্রার মো: মিজানুর রহমানকে সদস্য সচিব করে ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন― প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ সোহরাব উদ্দিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলাম। এছাড়াও কমিটিতে আছে ড. মুহাম্মদ হাবিবুর রহমান, মুহাম্মদ এনামুল হক, হাসেনা বেগম, নূর মুহাম্মদ রাজু, মো: তাজুল ইসলাম, সাইফুল ইসলাম।

এ নিয়ে কমিটির আহ্বায়ক ড. মুহাম্মদ শামসুজ্জামান মিলকী বলেন, ‘এবার পহেলা বৈশাখ রমজানের মধ্যে পড়ায়, এসময় বিশ্ববিদ্যালয়ে বন্ধ যাচ্ছে। বলা যায় পুরো বন্ধের মধ্য আমাদের পহেলা বৈশাখ উৎযাপন করতে হচ্ছে। সেজন্য আমরা কর্মসূচিতে কেবল শোভাযাত্রা ও শুভেচ্ছা বিনিময় কর্মসূচী রেখেছি। রমজান ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাচ্ছে না।”

উল্লেখ্য, নববর্ষের দিন সকাল দশটায় মঙ্গল শোভাযাত্রা ও পরবর্তীতে নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *