ভারতকে ৪ রানে হারালো ক্যারিবীয়রা

ভারতকে ৪ রানে হারালো ক্যারিবীয়রা

খেলা

আগস্ট ৪, ২০২৩ ১২:১৯ অপরাহ্ণ

ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে ভারতের মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ভারতকে ৪ রানে হারিয়েছে ক্যারিবীয়রা। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন হোল্ডার-পাওয়েলরা।

বৃহস্পতিবার ত্রিনিদাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে স্বাগতিক উইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ১৪৫ রানে থামে সফরকারীরা। এতে চার রানে জয় পায় ক্যারিবীয়রা।

এদিন টসে হেরে প্রথমে বোলিং করে ভারত। ভারতের হয়ে প্রথম উইকেটটি নেন যুবেন্দ্র চাহাল। কাইল মেয়ার্সকে (১) এলবিডব্লিউ করেন তিনি। সেই ওভারেই তুলে নেন অন্য ওপেনার ব্র্যান্ডন কিংকে (২৮)। পর পর দু’টি উইকেট হারিয়ে একটু বেকায়দায় পড়ে উইন্ডিজ।

পরে অবশ্য নিকোলাস পুরানের সঙ্গে জুটি বেঁধে দলকে কিছুটা স্বস্তি দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল। কিন্তু ৩৮ রানের বেশি তুলতে পারেননি তারা। ৪১ রান করা পুরানের উইকেট তুলে নেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। সব মিলিয়ে রানের গতি মাঝে বাড়ানোর চেষ্টা করলেও ১৪৯ রানে আটকে যায় ক্যারিবীয়রা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই শুভমন গিলের উইকেট হারায় ভারত। অন্য ওপেনার ঈশান কিশানও মাত্র ৬ রান করে আউট হয়ে যান। অভিষেক ম্যাচ খেলতে নামা তিলক বর্মা ৩৯ রান করলেও তাকে কোনও ব্যাটার সাহায্য করতে পারেননি।

অধিনায়ক হার্দিক নিজে ১৯ বলে ১৯ রান করে আউট হন। আরশদীপ সিং শেষে এসে দু’টি চার মেরে আশা জাগিয়েছিলেন। কিন্তু ম্যাচ শেষ করতে পারলেন না। শেষ বলে জেতার জন্য ৬ রান দরকার ছিল। কিন্তু ৯ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতের কোনো ব্যাটারের পক্ষে সেই ছক্কা মারা সম্ভব হলো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *