ব্রেকআপের পর জীবন নিয়ে হতাশ নয়, থাকুন ‘চিল’

ব্রেকআপের পর জীবন নিয়ে হতাশ নয়, থাকুন ‘চিল’

লাইফস্টাইল

অক্টোবর ৩১, ২০২২ ৯:৩৭ পূর্বাহ্ণ

ভালোবাসা প্রত্যেকের জন্য একটি দুর্দান্ত অনুভূতি। যখন আমরা প্রিয় মানুষের সঙ্গে থাকি, তখন জীবন খুব সুন্দর মনে হয়। একই সঙ্গে যদি কোনো কারণে সম্পর্ক ভেঙে যায়, তখন মনে হয় জীবনের সবকিছু বিচ্ছিন্ন হয়েছে। হৃদয় যখন টুকরো টুকরো হয়ে যায়, তখন তাদের মিলন করা এত সহজ নয়।

অনেকের পর বিষণ্নতা থেকে বেরিয়ে আসতে অনেক বছর লেগে যায়। আপনাকে বুঝতে হবে যে জীবন খুব গুরুত্বপূর্ণ। আসুন জেনে নিই ব্রেকআপের পর কীভাবে নতুন করে শুরু করা যায়-

ব্রেকআপকে ব্যর্থতা মনে করবেন না

হয়তো আপনি অনেক বছর ধরে আপনার সঙ্গীর সঙ্গে ভালো কিছু সময় কাটিয়েছেন, তারপরেও যদি ব্রেকআপ হয়ে যায় তাহলে সেটাকে আপনার ব্যর্থতা মনে করবেন না। ধরে নিন যে আপনি এবং তিনি এই পর্যন্তই একসঙ্গে ছিলেন, সারাজীবনের জন্য নয়। প্রথমত, এটি গুরুত্বপূর্ণ যে আপনি ব্রেকআপটি মেনে নিন এবং স্বীকার করুন যে উভয়ের পথ এখন আলাদা হয়ে গেছে। আপনার ভেতরে কোনো গিল্ট অনুভূতি আনবেন না, তবেই আপনি জীবনে এগিয়ে যেতে পারবেন।

নিজেকে কখনই দুর্বল ভাববেন না

ভাববেন না, ব্রেকআপের কারণ যাই হোক না কেন, তবে দোষ দেওয়া এবং এর জন্য দায়ী করা বন্ধ করুন, এটি আপনাকে অনুভব করবে যে আপনি দুর্বল এবং সম্পর্কটি পরিচালনা করতে পারবেন না। নিজেকে ভাঙ্গা মনে করবেন না। এই সম্পর্কের তিক্ত স্মৃতি ভুলে এগিয়ে যাওয়াই বুদ্ধিমানের কাজ, তবেই আপনি আত্মবিশ্বাসের সঙ্গে জীবনযাপন করতে পারবেন।

কয়েকদিনের জন্য পরিবেশ বদলান

যদি আপনি এক জায়গায় থেকে সেই ব্যক্তির কথা ভাবতে থাকেন, তাহলে আপনি কোথাও আপনার জীবনকে নরক বানিয়ে ফেলছেন। সেজন্য পরিবেশ পরিবর্তন করা প্রয়োজন যাতে আপনার মনোযোগ সেই ব্যক্তির থেকে সরে যায়। এর জন্য, আপনি কোনো সুন্দর জায়গায় ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। এমনকি কোনো ক্রিয়েটিভ ক্লাসে যোগ দিতে পারেন। এটি আপনার মনে ইতিবাচকতা নিয়ে আসবে এবং এটি অনুভব করবে যে জীবন একটি সঠিক পথে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *