ব্রাজিলের কোচ হচ্ছেন আনচেলত্তিই

ব্রাজিলের কোচ হচ্ছেন আনচেলত্তিই

খেলা

জুন ১৯, ২০২৩ ১০:০৯ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপে শোচনীয় হারে বিদায় নিয়েছিল ব্রাজিল। সেই দায় নিজের কাঁধে নিয়ে পদত্যাগ করেন দলটির প্রধান কোচ তিতে। এরপর থেকেই নতুন কোচের সন্ধানে রয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের নতুন কোচ হিসেবে কয়েকজনের নাম শোনা গেলেও, বরাবরই এগিয়ে ছিলেন কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদের এই কোচের জন্য দীর্ঘদিন অপেক্ষা করতেও রাজি সেলেসাওরা। অবশেষে আনচেলত্তিকে নিয়ে সুসংবাদ শোনালেন সিবিএফ সভাপতি রদ্রিগেজ।

ক্রীড়াভিত্তিক গণমাধ্যম গোল ডটকমের প্রতিবেদনের দাবি, ‘সিবিএফ সভাপতি নিশ্চিত করেছেন যে, আনচেলত্তিই হতে যাচ্ছেন ব্রাজিলের পরবর্তী কোচ। ২০২৪ সালে সেলেসাওদের দায়িত্ব নেবেন তিনি।’

গিনির বিপক্ষে ব্রাজিলের জয়ের পর আনচেলত্তিকে নিয়ে কথা বলেন ব্রাজিলের অন্তরবর্তীকালীন কোচ র‍্যামন মেনেজেসও। একই সঙ্গে ব্রাজিলের শীর্ষ গণমাধ্যমগুলোও নিশ্চিত করেছে, ২০২৪ সালে ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন আনচেলত্তি।

জানা গেছে, কোচ নিয়োগ নিয়ে চলতি মাসের শেষদিকে বিবৃতি দিতে পারে সিবিএফ। স্থায়ী কোচ হিসেবে সিবিএফ কাকে আনছে, লক্ষ্য কি সেগুলোই তুলে ধরা হবে সেই বিবৃতিতে। রিয়াল মাদ্রিদের সঙ্গে আনচেলত্তির চুক্তি থাকায় আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া সম্ভব নয় সিবিএফের পক্ষে।

আর সেজন্য সিবিএফ সভাপতির মূল লক্ষ্য ২০২৪ সালে ব্রাজিল কোচের দায়িত্ব নিতে আনচেলত্তিকে মৌখিকভাবে রাজি করানো। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝিতে ব্রাজিলের ডাগআউটে দেখা যেতে পারে অন্যতম সফল এবং সেরা এই কোচকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *