এশিয়া কাপের সেমিতে মাঠে নামছে বাংলাদেশ, প্রতিপক্ষ যারা

এশিয়া কাপের সেমিতে মাঠে নামছে বাংলাদেশ, প্রতিপক্ষ যারা

খেলা

জুন ১৯, ২০২৩ ১০:১৯ পূর্বাহ্ণ

চলমান ইমার্জিং এশিয়া কাপের শুরুটা বেশ ভালোভাবেই করেছিল বাংলাদেশের মেয়েরা। আসরের প্রথম ম্যাচেই মালয়েশিয়াকে হারিয়ে দেয় তারা। তবে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচটি বেরসিক বৃষ্টিতে ভেস্তে যায়। এতে প্রতিপক্ষ শ্রীলংকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েই সন্তুষ্ট থাকতে হয় লতা মন্ডলের দলকে।

গ্রুপ পর্বের তৃতীয় ও নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয় টাইগ্রেসরা। তবে টস হওয়ার আগেই বৃষ্টিতে বন্ধ থাকে ম্যাচ। লম্বা সময় অপেক্ষার পরও বৃষ্টি পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়াররা।

এতে আরেকটি নিষ্পত্তিহীন ম্যাচের কারণে অর্ধেক পয়েন্ট পায় বাংলাদেশ। আর এই পয়েন্টের সুবাদেই সরাসরি সেমিফাইনালে ওঠে লতা মন্ডলের দল, যেখানে প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানকে পেয়েছে বাঘিনীরা।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পরবর্তীতে অবশ্য মুর্শিদা খাতুনের দারুণ এক ফিফটিতে ঘুরে দাঁড়ায় টাইগ্রেসরা। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৪৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে মালয়েশিয়া নির্ধারিত সময় ব্যাট করে স্কোরবোর্ডে ৮ উইকেটের বিনিময়ে মাত্র ৫১ রান করেন।

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে সোমবার (১৯ জুন) ‘এ’ গ্রুপের রানার্স আপ দলের সঙ্গে লড়বে টাইগ্রেসরা। অপরদিকে ‘এ’ গ্রুপে পাকিস্তান দ্বিতীয় হওয়ায় বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে তারা। বাংলাদেশ সময় সকাল ১১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে এই দুই দলের দ্বিতীয় সেমিফাইনালটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *