বেলকুচিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

জাতীয়

ডিসেম্বর ১৬, ২০২২ ৪:৪৯ অপরাহ্ণ

মো  জাহিদুল হক আজিম ,বেলকুচি(সিরাজগঞ্জ)

সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় সিরাজগঞ্জ জেলা বেলকুচিতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ৫১তম মহান বিজয় দিবস পালিত হয়েছে।বেলকুচি কেন্দ্রীয় শহীদ মিনারে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বণির মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচীর আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

প্রথমেই পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য মোঃ আব্দুল মমিন মন্ডল এমপি ও বেলকুচি উপজেলার আওয়ামীলীগের সভাপতি। মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলার রাজনৈতিক-সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।

পরবর্তীতে  সকাল হইতে আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার, ফায়ারসার্ভিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে অভিবাদন গ্রহণ ও ডিসপ্লে ও আলোচনা  অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্টানে  উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুর রহমান সভাপতিত্বে ও সঞ্চালনায় ভূমি অফিসার সিবানী সভায় উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রত্না খাতুন, পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা,বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশানূর বিশ্বাস,বেলকুচি থানা অফিসার ইনচার্জ আসলাম হোসেন সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার , উপজেলার বীর মুক্তিযোদ্ধা , মুক্তিযোদ্ধার সন্তানগণসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, খেলাধূলা  প্রতিযোগীতা, শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *