বিশ্বে করোনায় আরো ৪৪৮ মৃত্যু, শনাক্ত ৫৮ হাজার ২৮২

বিশ্বে করোনায় আরো ৪৪৮ মৃত্যু, শনাক্ত ৫৮ হাজার ২৮২

স্বাস্থ্য স্লাইড

এপ্রিল ২৯, ২০২৩ ৯:২৬ পূর্বাহ্ণ

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৪৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৮ হাজার ২৮২ জন। সুস্থ হয়েছেন ৬৩ হাজার ৫৩০ জন।

শনিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩১ জনের এবং আক্রান্ত হয়েছে ৬ হাজার ১৪৪ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৭৯১ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ২৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ হাজার ২৩৩ জন এবং মারা গেছেন ৯৫ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪২৮ জন এবং মারা গেছেন ৩৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ৩১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৩৭৫ জন এবং মারা গেছেন ১৭ জন।

একইসময়ে মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৪ জন এবং মারা গেছেন ৩৬ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৭ জন এবং মারা গেছেন ৩৭ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ২৮৬ জন এবং মারা গেছেন ৫ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৬৯ জন এবং মারা গেছেন ৫ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৩৭৭ জন এবং মারা গেছেন ৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭০ লাখ ৬৩ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৬৩ হাজার ৪৭৪ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৯৫ লাখ ২১ হাজার ৭৩৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *