জিয়া খানের মৃত্যু, বেকসুর খালাস প্রেমিক আদিত্য

জিয়া খানের মৃত্যু, বেকসুর খালাস প্রেমিক আদিত্য

বিনোদন

এপ্রিল ২৯, ২০২৩ ৯:২৩ পূর্বাহ্ণ

বলিউড অভিনেত্রী জিয়া খান পরপারে পাড়ি জমিয়েছেন সেই ২০১৩ সালে। এক দশক পেরিয়ে গেলেও ভারতের আদালতে চলছিল তার মৃত্যুকে কেন্দ্র করে দায়ের হওয়া আত্মহত্যা মামলা। এতে মূল অভিযুক্ত ছিলেন জিয়া খানের তৎকালীন প্রেমিক বলিউড তারকা আদিত্য পাঞ্চোলির ছেলে সুরাজ পাঞ্চোলি।

অবশেষে দীর্ঘ ১০ বছর পর জিয়া খান আত্মহত্যার মামলার রায় ঘোষণা করা হলো। শুক্রবার (২৮ এপ্রিল) সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা কেন্দ্রীয় অনুসন্ধান সংস্থার (সিবিআই) বিশেষ আদালতের রায়ে সুরাজ পাঞ্চোলিকে নির্দোষ ঘোষণা করে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

জিয়া খান আত্মহত্যার মামলার রায় ঘোষণার দিন বেলা ১১টার দিকে মা জারিনা ওয়াহাবকে সঙ্গে করে মুম্বাইয়ের সিবিআই বিশেষ আদালতে পৌঁছান সুরাজ। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টার পর সুরাজকে খালাস দিয়ে রায় ঘোষণা করেন বিচারক এ এস সায়েদ। আদালতের রায়ে বলা হয়, প্রমাণের অভাবে সুরাজ পাঞ্চোলিকে খালাস দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৩ জুন জুহুতে নিজের বাসায় গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছিলেন জিয়া খান। ২৫ বছর বয়সী বলিউড অভিনেত্রীর মৃত্যুর পর তার প্রেমিক সুরাজ পাঞ্চালির দিকে জিয়াকে আত্মহত্যার জন্য প্ররোচিত করার অভিযোগ উঠেছিল। জিয়ার মা রাবিয়া খান দাবি করেন, সুরাজ তার মেয়ের ওপর শারীরিক এবং মানসিক অত্যাচার করতেন।

মেয়ের মৃত্যুর পর সুরাজের বিরুদ্ধে মুম্বাই আদালতে মামলা করেছিলেন রাবিয়া খান। সেই অভিযোগের ভিত্তিতে ২০১৩ সালের জুনে সুরাজকে গ্রেফতার করা হয়েছিল। যদিও জুলাইয়েই তিনি জামিনে ছাড়া পেয়ে যান। শেষ পর্যন্ত এ আত্মহত্যার মামলার তদন্তের ভার পড়ে সিবিআইয়ের ওপর। মামলায় দোষী সাব্যস্ত হলে সুরাজের ১০ বছর পর্যন্ত জেল হতে পারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *