মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়

খেলা

অক্টোবর ১৮, ২০২৩ ১২:০৯ অপরাহ্ণ

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়

বিশ্বকাপ বাছাইপর্বে গত ম্যাচে প্যারাগুয়েকে হারাতে শিমশিম খেয়েছে আর্জেন্টিনার। আজ বুধবার (১৮ অক্টোবর) অ্যাওয়ে ম্যাচে পেরুকে সহজেই হারিয়েছে বিশ্বকাপজয়ী দল আর্জেন্টিনা । পেরুকে ২-০ গোলে হারিয়ে আর্জেন্টিনার জয় । জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

একাদশে ফিরেই নিজেকে আবার চেনালেন মেসি। প্যারাগুয়ের বিপক্ষে একাদশে ছিলেন না মেসি। যদিও দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন তিনি। তবে পেরুর বিপক্ষে শতভাগ ফিট থাকায় মেসিকে শুরুর একাদশেই নামিয়ে দেন স্ক্যালোনি। আর একাদশে জায়গা পেয়েই জোড়া গোল করে দলকে জেতালেন। মেসির দুইটি গোলই এসেছে প্রথম হাফে।

ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোলটি করেন মেসি। নিকোলাস গঞ্জালেসের বাড়ানো বলে বক্সের ডান দিক থেকে বাম পায়ে শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা। ৪২ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করেন মেসি। পেরুর এক ভুল পাস থেকে বল পেয়ে যায় আর্জেন্টিনা। কাউন্টার অ্যাটাকে এনজো ফার্নান্দেসের পাস পেয়ে নিখুঁত শটে বল জালে পাঠান আর্জেন্টিনার অধিনায়ক।

দ্বিতীয়ার্ধে পেরু বেশকিছু আক্রমণ চালিয়েছে। তবে লক্ষ্যভেদ করে জালে বল জড়াতে পারেনি তারা। পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। আর আক্রমণেও এগিয়ে ছিল বিশ্ব চ্যাম্পিয়নরা । পুরো ম্যাচে ১০টি শট নেয় আর্জেন্টিনা, বিপরীতে পেরু শট নেয় ৬টি।

এই জয় আর্জেন্টিনাকে কনমেবল অঞ্চলের টেবিলে শীর্ষ স্থানটা আরও শক্ত করাল। বিশ্বকাপ বাছাইপর্বে এটি আর্জেন্টিনার টানা চতুর্থ জয়। আর ৪ ম্যাচে এক পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে অবস্থান করছে পেরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *