বিশ্বকাপে বাজে পারফরম্যান্স নিয়ে যা বললেন আকরাম

বিশ্বকাপে বাজে পারফরম্যান্স নিয়ে যা বললেন আকরাম

খেলা

নভেম্বর ২৬, ২০২৩ ১০:৩১ পূর্বাহ্ণ

ক্রিকেট বিশ্বকাপের সদ্য শেষ হওয়া আসরে প্রত্যাশার ফাঁকা বেলনু ওড়ায় বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখিয়ে মাত্র দুই ম্যাচে জিতে আসরের ১০ দলের মধ্যে অষ্টম দল হিসেবে শেষ করে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

বিশ্বকাপে দলের এমন বাজে পারফরম্যান্স নিয়ে শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে আকরাম খান বলেছেন, আমার মনে হয় না বিশ্বকাপে এর আগে বাংলাদেশ এত বাজে খেলেছে। ১৯৯৯ সালে বাংলাদেশ প্রথমবার বিশ্বকাপ খেলেতে গিয়ে ৬ ম্যাচের মধ্যে দুইটিতে জয় পায়। অথচ এবার নিজেদের সপ্তম বিশ্বকাপ খেলতে গিয়ে পরিকল্পনা অনুসারে খেলতে পারেনি।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, সত্যি কথা বলতে খেলোয়াড়দের উচিত মাঠে গিয়ে পারফর্ম করা। সে জিনিসটা আমরা করতে পারিনি। মাঠের বাইরে অনেক বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেছি। এটা সবার বোঝা উচিত ছিল। কারণ এই দেশ কারো ব্যক্তিগত না, সবার।

বিসিবির সাবেক এই পরিচালক আরও বলেন, যদি বাংলাদেশ ভালো করে, সবার ভালো লাগবে। কেউ যদি নিজেরা নিজেদের মতো করতে চায়, তাহলে তো এটা হবে না। এটা হওয়া উচিতও না। সব সময় আমি দেখেছি যখন একটা মেজর টুর্নামেন্ট হয়, তখন খেলা ছাড়া খেলার বাইরের জিনিসগুলো নিয়ে অনেক বেশি কথাবার্তা বলি। এজন্য সবাই চাপে পড়ে যায়।

আকরাম আরও বলেন, এবারের বিশ্বকাপে আমাদের অনেক আশা ছিল। একটা দেশে যদি খেলার আগে এত কথাবার্তা হয় অন্য বিষয় নিয়ে, তো ওই দল কোনোদিন ভালো করতে পারবে না। এটা আমি এশিয়া কাপেও বলেছিলাম। বিশ্বকাপের আগে পরীক্ষা-নিরীক্ষা করতে করতেই আমাদের সময় শেষ হয়ে গেছে। পুরো দলকে দাঁড় করাতে পারিনি। এত পরীক্ষা-নিরীক্ষা করলে আমার মনে হয় না কোনো দেশ ভালো করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *