বালিকা উচ্চবিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ২০২৪

দেশজুড়ে

জানুয়ারি ৩০, ২০২৪ ২:১২ অপরাহ্ণ

রিপন মজুমদার নোয়াখালী প্রতিনিধি:

নানান আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালী বেগমগঞ্জ উপজেলা চৌমুহনী গণিপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪খ্রি বিদ্যালয়ের প্রাঙ্গনে সম্পন্ন হয়েছে।

“সুস্থ দেহ সুস্থ মন, সমৃদ্ধ জাতি গঠন ”এই স্লোগানে ২৯ জানুয়ারি সোমবার দিনব্যাপী নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা গণিপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থী অভিভাবক নারী পুরুষ শিশু-কিশোরসহ সকল বয়সী মানুষের অংশগ্রহণে মুখরিত হয়ে উঠে,
বিদ্যালয় পরিচালনা পরিচালনা পরিষদ সভাপতি গোলাম ফারুক ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মো.মামুনুর কিরন এম পি, উদ্বোধক পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা খালেদ সাইফুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার মো.মহিনুল হাসান,উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূর হোসেন মাসুদ,পৌরসভা প্যানেল মেয়র শাহাব উদ্দিন কাজল, মদনমোহন উচ্চ বিদ্যালয় সভাপতি সিরাজুল ইসলাম স্বপন।

অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বেগমগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম,
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার, বিশিষ্ট ব্যবসায়ী,বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক।
সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজক কমিটির প্রধান উপদেষ্টা অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নিজাম উদ্দিন,
অনুষ্ঠান আয়োজক কমিটির উপদেষ্টা, অভিভাবক সদস্য জাফর উল্ল্যাসহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজ থেকে খেলাধুলা ও সুস্থ সংস্কৃতির চর্চা কমে যাওয়ার কারণে আমাদের যুব সমাজ মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস,ইভটিজিং, সাম্প্রদায়িকতা, অপরাজনীতি ও ডিজিটাল ডিভাইস আসক্তিসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে। তাই সুস্থ-সবল সমাজ গঠনে এ ধরনের খেলাধুলা ও সুস্থ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে। এছাড়াও বর্তমান বিশ্ব পরিস্থিতি মোকাবেলায় যুব ও নারী সমাজকে ঐক্যবদ্ধ রাখতে খেলাধুলার বিকল্প নেই ।

ক্রিড়া প্রতিযোগিতার মধ্যে ছিলো মেয়েদের শ্রেণী অনুযায়ী ১০০মিটার ও ২০০ মিটার দৌড়, বেলুন,আলু, বল,অংক,চকলেট,বিস্কুট,দৌড়, ব্যাঙ,দড়ি লাফানো,দীর্ঘ উচ্চতা লাফ,স্মৃতি পরীক্ষা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা, প্রায় তিরিশটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও কবিতা আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
দিনব্যাপী খেলাধুলা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *