বানর ঘুড়ি ওড়াচ্ছে, দেখুন ভিডিও

বানর ঘুড়ি ওড়াচ্ছে, দেখুন ভিডিও

মজার খবর স্পেশাল

ফেব্রুয়ারি ৫, ২০২৩ ১:২৫ অপরাহ্ণ

মানুষকে অনুকরণ করতে বানর সিদ্ধহস্ত। মানুষদের কাছ থেকে খাবার ভিক্ষা করা, সাইকেল, মোটরসাইকেল কিংবা গাড়ি চালানো। মানুষের কাছ থেকে শিখে কি না করেছে বানর। এবার বানরকে দেখা গেলো ঘুড়ি ওড়াতে। এমন একটি ভিডিও ইন্টারনেটের দুনিয়ায় ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাড়ির ছাদে উঠে রীতিমতো পাকা খেলোয়াড়ের মতো ঘুড়ি ওড়াচ্ছে একটি বানর।

অবাক হচ্ছেন কি ? ব্যাপারটা আশ্চর্য্যের হলেও একদম সত্যি। মানুষকে নকল করে সম্প্রতি বানরের এই ঘুড়ি ওড়াবার ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

এমন ঘটনার সাক্ষী ওখানকার অনেক বাসিন্দাকেই এই ভাইরাল ভিডিওতে উল্লাস করতে শোনা গেছে। এই অবাক করা দৃশ্যে সব সোশ্যাল মিডিয়াতে হাসির ফোয়ারা উঠেছে। মানুষ যে ঘুড়ি ওড়াতে পটু সেকথা আর নতুন কি , কিন্তু কোন বানর যে এতো সুন্দরভাবে ঘুড়ি ওড়াতে পারে সেটা হয়তো চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন।

গত ১৪ই জানুয়ারী এই ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করা হয়। সেখানে দেখা যায় দূরে একটা বাড়ির ছাদে একটি বানর আরামে বসে ঘুড়ির স্ট্রিং ধরে এদিক ওদিক টান মারছে, ঠিক যেভাবে মানুষ আকাশে আরো উঁচুতে ঘুড়ি ওড়াতে চেষ্টা করে। বানরটিকে খুবই কৌতূহলের সঙ্গে ঘুড়িটিকে আস্তে আস্তে টেনে নিচে নামাতে দেখা যায়। মুহূর্তেই সে ঘুড়িটিকে এদিকে ওদিকে ঘুরিয়ে দেখতে থাকে। হয়তো বোঝার চেষ্টা করছিল কীভাবে এটা আকাশে ওড়ানো যায়।

ভিডিওটির টেক্সচুয়াল লেআউটে লেখা আছে ‘ইয়ানহা কে বান্দর তাক পতংবাজি কে শৌকিন হ্যায়। (এখানে বানররাও ঘুড়ি ওড়ানো পছন্দ করে)।ভিডিওর ভিজ্যুয়াল ফুটেজ দেখে মনে হয় ভিডিওটি রাজস্থানের জয়পুরে রেকর্ড করা হয়েছে। এই হাস্যকর ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার হওয়ার পর থেকে ৪.৫ মিলিয়নেরও বেশি ভিউ এবং ৪৪০ হাজার লাইকস পেয়েছে। নেটিজেনরা কমেন্ট বক্সে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছে।

View this post on Instagram

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *