বাজারে গিয়ে ছবি আঁকলেন ভাবনা

বাজারে গিয়ে ছবি আঁকলেন ভাবনা

বিনোদন স্পেশাল

মার্চ ৯, ২০২৩ ১০:৩১ পূর্বাহ্ণ

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এবার ছবি আঁকলেন বাজারে গিয়ে। সেখানে দেখা যাচ্ছে, একটি পদ্মফুলের ওপর একজন গর্ভবতী নারীর অবয়ব। এর মাধ্যমে নারীর সৌন্দর্য এবং মাতৃত্ব ফুটিয়ে তুলেছেন তিনি।

সেই ছবি আঁকার ভিডিও প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবি আঁকতে বাজারে কেনো তিনি? কারণ জানালেন ভাবনা নিজেই। বললেন, গতকাল রাতেই হাতিরপুল বাজারে গিয়ে ছবিটা এঁকেছি। আসলে বাজার আমার খুব পছন্দ। মাঝে মধ্যে গভীর রাতে বাজারে যেতে ইচ্ছে করে, কিন্তু যেতে পারি না। কারণ, আমার আশপাশের মানুষেরা বলেন, যাওয়া যাবে না, হ্যানত্যান! তবে আমার খুব ইচ্ছা যে বাজারে গিয়ে ছবি আঁকবো। সেই ইচ্ছে থেকে আগেও একাধিকবার বাজারে গিয়ে ছবি এঁকেছি। গতকাল মনে হলো যে এটাকে ক্যামেরায় ধারণ করা দরকার। তাই করা।’

নারী দিবসকে কেন্দ্র করে  ‘ঘর সামলাই, ব্যবসাও সামলাই’— এমন একটি বার্তা নিয়ে চলছে আলোচনা সমালোচনা।  একটি মোবাইল ফোন প্রতিষ্ঠান নারী দিবস উপলক্ষে এই বার্তা নিয়ে প্রচারণা চালায়। নারী দিবসে ভাবনা এই বিতর্ক নিয়েও কথা বললেন। তার মতে, যার যেটা ইচ্ছা। আমার জীবন, আমার নিয়ম। আমি বাজার করতে বাজারে যাই না, কিন্তু বাজারে তো আমি ছবি আঁকতে যেতে পারি, মানুষ দেখতে যেতে পারি। আমার ইচ্ছা। সবাইকে কি বাজার সামলাতে হবে? আমি সবসময়ই চাই আমার চিত্র, কবিতা ও অভিনয়ের মাধ্যমে সমাজে একটা বার্তা দিতে। সামলা-সামলি নিয়ে তো অনেক পোস্ট দেখছিলাম, মনে হলো যে একটা জবাব দেওয়া জরুরি। তাই এই কাজটি করা।

ভাবনা অভিনেত্রী হলেও তিনি লেখক, চিত্রশিল্প এবং নৃত্যশিল্পী।  গত ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিনি একটি পোয়েট্রিক্যাল ফিল্ম উপহার দিয়েছেন। যেখানে কাজী নজরুল ইসলামের বিখ্যাত ‘বিদ্রোহী’ কবিতার সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *