বাংলা বলতেই সমস্যা হতো মেহজাবীনের

বাংলা বলতেই সমস্যা হতো মেহজাবীনের

বিনোদন স্পেশাল

ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ১০:০৮ পূর্বাহ্ণ

২০১০ সালের ২২ জানুয়ারি লাক্স চ্যানেল আই সুপারস্টার বিজয়ী হন মেহজাবীন চৌধুরী। এরপর দেশের বাড়ি চট্টগ্রামে চলে যান তিনি।

কিছুদিন পর চ্যানেল আই থেকে নাটকে অভিনয়ের ডাক আসে। কিন্তু বাংলা বলতে সমস্যা হওয়ায় রাজি হননি মেহজাবীন।

এখন থেকে ঠিক ১৩ বছর আগে ২১ ফেব্রুয়ারি তার প্রথম অভিনীত নাটক ‘তুমি থাকো সিন্ধু পাড়ে’ প্রচারিত হয়। সেই দিনের স্মৃতিচারণ করে মঙ্গলবার নিজের ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করে স্ট্যাটাস দিয়েছেন মেহজাবীন।

দেশের বিনোদন জগতের ছোট পর্দার সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী স্ট্যাটাসে লিখেছেন, ‘১৩ বছর আগে আজকের দিনে আমার প্রথম অভিনীত নাটক প্রচার হয়েছিল। প্রথম সহশিল্পী হিসেবে পেয়েছিলাম মাহফুজ আহমেদ ভাইয়াকে। পরিচালক ছিলেন ইফতেখার আহমেদ ফাহমি।’

সেই অভিজ্ঞতা নিয়ে মেহজাবীন বলেন, তারা আমাকে খুব করে বোঝালেন, গল্পটি আমার ওপরই। একজন মেয়ে দেশের বাইরে থেকে এসে বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে জড়িয়ে পড়ে। কীভাবে নিজেকে খাপ খাইয়ে নেয়, সেটা নিয়েই গল্প। আমাকে বোঝানো হলো, ঠিকমতো বাংলা বলতে না পারা সমস্যা নয়। অভিনয়ের সময় সব দিকে থেকে সাহায্য করা হবে। শেষ পর্যন্ত ঢাকাতে এলাম।

তিনি আরও বলেন, আমি আগে ভাবতাম, নাটকের শুটিংয়ের আগে শিল্পীদের চিত্রনাট্য দেওয়া হয়, অনুশীলন করতে হয়, তারপর শুটিংয়ে। অনুশীলন তো দূরের কথা, শুটিংয়ের আগে চিত্রনাট্যই দেওয়া হলো না। আমি তো চিন্তায় পড়ে গেলাম। ক্যামেরার সামনে কীভাবে কী করব, ভয় পাচ্ছিলাম। পরে অবশ্য সব ঠিক হয়ে যায়।

১৩ বছরের অভিনয়জীবনে নাটক, ধারাবাহিক, ওটিটি মিলিয়ে ৪৯০টি কনটেন্টে অভিনয় করেছেন তিনি। তবে নিজের প্রথম নাটকের কথা আজও ভোলেননি।

মেহজাবীন জানান, প্রথম নাটকে অভিনয় করে ১৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *