‘বাংলাদেশ থেকে যুক্তরাজ্য শিক্ষা নিতে পারে’

‘বাংলাদেশ থেকে যুক্তরাজ্য শিক্ষা নিতে পারে’

জাতীয় স্লাইড

মার্চ ১৩, ২০২৩ ৯:২৮ পূর্বাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আমরা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি। গণতন্ত্র আমাদের রক্তে আছে। গণতন্ত্রের বিষয়ে যুক্তরাজ্য থেকে আমাদের শিখতে হবে না। বরং যুক্তরাজ্যের গণতন্ত্রে যদি দুর্বলতা থাকে, তাহলে তারা বাংলাদেশ থেকে শিক্ষা নিতে পারে।

রোববার ঢাকায় সফররত যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান-মেরি ট্রেভিলিয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাস বলে গণতন্ত্র নিয়ে অন্য দেশ থেকে আমাদের শেখার কিছু নেই। যুক্তরাজ্যের যদি দুর্বলতা থাকে, তাহলে তারা আমাদের থেকে শিক্ষা নিতে পারে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আসন্ন নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করেননি। আমরা তাকে বলেছি, বাংলাদেশে আমরা একটি বিশ্বাসযোগ্য, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। এজন্য যা যা করা দরকার, আমরা সেগুলো করছি।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমরা একটি শক্তিশালী নির্বাচন কমিশন করেছি। তাদের সর্বোচ্চ ক্ষমতা ও বাজেট দেওয়া হয়েছে। একটি স্বচ্ছ, সুন্দর, গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে যা যা দরকার, সব করার সক্ষমতা তাদের আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *