ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে হারের কারণ জানালেন পাপন

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে হারের কারণ জানালেন পাপন

খেলা

মার্চ ৩, ২০২৩ ৯:৫৬ পূর্বাহ্ণ

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় বুধবার ৩ উইকেটে হেরে যায় বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে ইংরেজদের বিপক্ষে হারের কারণ জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সিরিজ শুরুর আগের দিনে ক্রিকেটারদের সাহস যোগাতে টিম হোটেলে যান বিসিবি সভাপতি। প্রথম ম্যাচে হারের পর বৃহস্পতিবার ফের টিম হোটেলে যান তিনি।

এদিন সংবাদ মাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, টিম পরিকল্পনা অনুযায়ী খেলেছে। আমরা সুযোগও পেয়েছিলাম। সুযোগ সব সময় আসে না। আমাদের বোলিং-ফিল্ডিং ভালো ছিল। প্রায় ১০০ রানে ওদের ৫ উইকেট পড়ে যায়। ভালো ভালো উইকেটও পড়ে যায়। জেসন রয়, জস বাটলার, যাদের নিয়ে আমরা ভয়ে ছিলাম। সেদিক থেকে আমাদের বোলিং-ফিল্ডিং ভালো ছিল।

বিসিবি সভাপতি আরও বলেন,  ইংল্যান্ডের ব্যাটসম্যানরা যে খুব আরামে ব্যাটিং করেছে, তা নয়। পার্থক্যটা গড়ে দিয়েছে ডেভিড ম্যালান। ওর ধৈর্যের কাছে আমরা হেরে গিয়েছি। আমাদের ক্রিকেটাররা যদি ওই রকম ধৈর্য ধরত, যে আমি  শেষ বল পর্যন্ত খেলব। উইকেটে শেষ পর্যন্ত থাকব, তাহলে আমাদের লাভ হতো।

ম্যাচ হারলেও টাইগারদের লড়াইয়ের প্রশংসা করেছেন ক্রিকেট বোর্ডের সভাপতি। তিনি বলেন, আমাদের ওপেনিংটা ভালো হয়েছে। ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে মিরপুরের মতো কন্ডিশনে ৫১/১ করা, খুবই ভালো শুরু ছিল। কিন্তু সমস্যা হচ্ছে যে পরপর তিনটি উইকেট পড়ে যাওয়া, আমরা হয়তো একটু বেশি ঝুঁকি নিয়েছি। সে ঝুঁকি না নিলেই চলত। আমাদের আরও ৩০ রান হওয়া উচিত ছিল। হলেই যে জিতে যাব, সেটা বলছি না। তাহলে ওরা আরও বেশি চাপে পড়ে যেত। কিন্তু এত কম রান (২০৯) করেও ওদের যে আমরা চাপে ফেলেছিলাম, সেটার কৃতিত্ব ছেলেদের অবশ্যই দিতে হয়।

মিরপুরের উইকেটের প্রসঙেগ পাপন বলেন, আমাদের ওরা হয়তো ভেবেছে, অনেক রান করতে হবে। ইংল্যান্ড বাইরে যখন খেলে, তখন সাড়ে তিন শ-চার শ করে ফেলে। উইকেটটা সে রকম না, এখানে ২৪০-২৫০ হলেই হতো। আমি এক্সপার্ট নই। ওরা হয়তো ভেবেছে, আরও বেশি করতে হবে। যার জন্য ঝুঁকি একটু আগে নিয়ে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *