ফ্রেঞ্চ ওপেনে দাপুটে শুরু নাদালের

খেলা

মে ২৪, ২০২২ ৮:৪২ পূর্বাহ্ণ

ফরাসি ওপেনে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে রাফায়েল নাদালের শুরুটা হয়েছে দারুণ। অস্ট্রেলিয়ার জর্ডান থম্পসনকে সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন রেকর্ড ২১ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা।

রোলাঁ গাঁরোয় সোমবার (২৩ মে) ৩৫ বছর বয়সী নাদাল জেতেন ৬-২, ৬-২, ৬-২ গেমে। নাদালের এখানে ১০৬তম জয় এটি। প্রতিযোগিতাটিতে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন এই স্প্যানিয়ার্ড দ্বিতীয় রাউন্ডে খেলবেন ফ্রান্সের কোন্তাঁ মুতের বিপক্ষে।

ম্যাচ শেষে নাদাল বলেন, ‘এটি একটি ভালো শুরু, অবশ্যই, সোজা সেট। আমি কিছুদিন ধরেই ভালো খেলছি। তারপরও আমি আরও ভালো করতে পারতাম এবং সামনে আমাকে আরও ভালো করতে হবে। তবে এটি একটি ইতিবাচক সূচনা।’

এদিকে মেয়েদের এককে দাপুটে জয় পেয়েছেন ইগা শিয়াওতেক। ইউক্রেইনের লেসিয়া সুরেঙ্কোরকে ৫৪ মিনিটেই ৬-২, ৬-০ গেমে হারিয়ে দেন তিনি।

আরেক ম্যাচে প্রথম সেটে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ১৯ বছর বয়সী ব্রিটিশ তারকা এমা রাডুকানু। ফরাসি ওপেনে অভিষেকে চেক রিপাবলিকের লিনদা নোসকোভার বিপক্ষে এমা জেতেন ৬-৭ (৪-৭), ৭-৫, ৫-১ গেমে।

টেনিসের ইতিহাসে বাছাইপর্ব পেরিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে গত সেপ্টেম্বরে ইউএস ওপেন জয়ের অনন্য কীর্তি গড়েন ব্রিটিশ তারকা রাডুকানু। তবে প্রথম রাউন্ডে হেরে গেছেন গত আসরের চ্যাম্পিয়ন বারবোরা ক্রেইচিকোভা ও চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা নাওমি ওসাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *