নিলামে তোলা হচ্ছে মেসির ৬ জার্সি

নিলামে তোলা হচ্ছে মেসির ৬ জার্সি

খেলা

নভেম্বর ২১, ২০২৩ ১১:৩১ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন শিরোপা জিতিয়েছেন লিওনেল মেসি। স্বপ্ন পূরণের আসরে মেসির পরা ৬টি জার্সি নিলামে তোলা হচ্ছে।

আগামী মাসে নিলামটির আয়োজন করতে যাচ্ছে ব্রোকার হাউজ সোথেবি। জানা গেছে, আগামী ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত এই নিলাম চলবে। তখন দর্শকেরা মেসির জার্সি বিনা পয়সায় দেখতেও পারবেন।

বিষয়টি নিশ্চিত করে সোথেবি জানিয়েছে, সবমিলিয়ে এক কোটি ডলার অতিক্রম করলে খেলাধুলার স্মারক নিলামের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড গড়বে লিওর পরা জার্সিগুলো।

জানা গেছে, কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে সৌদি আরব, মেক্সিকো এবং দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়া এরপর কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস, সেমিফাইনালে ক্রোয়েশিয়া এবং ফাইনালে ফ্রান্সের বিপক্ষে জার্সিগুলো পরেছিলেন মেসি।

এর আগে কোনো খেলোয়াড়ের জার্সি নিলামে সর্বোচ্চ দামের বিক্রির রেকর্ডটি বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের। ১৯৯৮ সালে শিকাগো বুলসের হয়ে এনবিএর চূড়ান্ত পর্যায়ে জর্ডান যে জার্সি পরেছিলেন, সেটি গত বছর নিলামে এক কোটি এক লাখ ডলারে বিক্রি হয়েছে।

অ্যাথলেটদের খেলাধুলার বিভিন্ন স্মারক ব্যবস্থাপনার কাজ করে সোথেবি। আর নিলাম থেকে পাওয়া অর্থের একটি অংশ দেওয়া হবে ইউনিকাসের একটি প্রজেক্টে। বার্সেলোনার শিশু হাসপাতালের সঙ্গে শিশুদের দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় যৌথভাবে কাজ করছে এই প্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *