ফটো দিয়ে ভিডিও তৈরি করুন এখন গুগলে

বিজ্ঞান ও প্রযুক্তি

অক্টোবর ২৭, ২০২৩ ১:২১ অপরাহ্ণ

চাইলেই এখন গুগল ফটোজে নতুন অ্যালবাম তৈরি করে নির্দিষ্ট অনুষ্ঠান বা দিনের ছবিগুলো আলাদা ফোল্ডারে সংরক্ষণ করা সম্ভব।

গুগলের ছবি ব্যবস্থাপনা ও সংরক্ষণ সুবিধা গুগল ফটোজ অ্যাপ কাজে লাগিয়ে যেকোনো ছবি বা ভিডিও অনলাইনে বিনা মূল্যে সংরক্ষণ করা যায়। এবার গুগল ফটোজে থাকা ছবি দিয়ে স্বয়ংক্রিয়ভাবে ভিডিও তৈরির সুযোগ চালু করতে যাচ্ছে গুগল। ‘হাইলাইট ভিডিওস’ নামের নতুন এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা অনলাইনে থাকা ছবি নির্বাচন করে দিলেই স্বয়ংক্রিয়ভাবে ভিডিও তৈরি হয়ে যাবে। ভিডিওগুলো সংরক্ষণের পাশাপাশি চাইলে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আদান-প্রদানও করা যাবে। পর্যায়ক্রমে সব অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্য নতুন এ সুবিধা উন্মুক্ত করা হবে।

গুগলের তথ্য অনুযায়ী , নতুন এ সুবিধা চালু হলে গুগল ফটোজ অ্যাপের ওপরে একটি প্লাস আইকন দেখা যাবে। সেখানে ট্যাপ করার পর ক্রিয়েট নিউ শিট অপশন পাওয়া যাবে। এরপর লাইব্রেরি অপশনে বিভিন্ন ব্যক্তির নাম ট্যাগ করে অ্যাকটিভিটি বা স্থানের নাম লিখলেই কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি স্বয়ংক্রিয়ভাবে ভিডিও তৈরি করে দেবে।

গুগল ফটোজে থাকা ছবি দিয়ে তৈরি ভিডিওতে বিভিন্ন গান বা সুরও যুক্ত করা যাবে। ভিডিও তৈরির পর ব্যবহারকারীরা চাইলে ভিডিও ক্লিপস বা ছবির ক্রম পরিবর্তন করতে পারবেন। শুধু তা– নয়, প্রয়োজনে ভিডিওর সময়সীমাও বাড়ানো যাবে। এর ফলে সহজেই ছবি দিয়ে পছন্দের ভিডিও তৈরি করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *