প্রাইভেট জেট-লাক্সারি বাংলো, মেসি কত টাকার মালিক জানেন?

প্রাইভেট জেট-লাক্সারি বাংলো, মেসি কত টাকার মালিক জানেন?

ফিচার স্পেশাল

ডিসেম্বর ২০, ২০২২ ১০:১৮ পূর্বাহ্ণ

আর্জেন্টিনা দলের অধিনায়ক ও বিশ্বের কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি মাঠে যতটা রোমাঞ্চ সৃষ্টি করেন, আয়ের দিক থেকেও তার গতি অনেক দ্রুত। তাকে বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। তাইতো ভক্তদের জানতে ইচ্ছে করে, মেসি কত টাকার মালিক?

কোটি কোটি সম্পদের মালিক মেসি অত্যন্ত বিলাসবহুল জীবনযাপন করেন। তার বিলাসবহুল বাড়ি, প্রাইভেট জেট এবং গাড়ির সংগ্রহ দেখে তা অনুমান করা যায়। খেলাধুলার পাশাপাশি ব্র্যান্ড এন্ডোর্সমেন্টের মাধ্যমেও বিপুল পরিমাণ আয় করে থাকেন মেসি।

২০২২ সালের নভেম্বর পর্যন্ত মেসির মোট সম্পত্তির পরিমাণ ৬০০ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৬৩৮২ হাজার কোটি টাকা। যা নেইমারের সম্পত্তির দ্বিগুণ, ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়েও অনেকটাই বেশি।

ফোর্বসের রিপোর্ট অনুযায়ী, ২০২২ সালে তার আয় ১৩০ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৩৮২ কোটি। এই বছর নেইমারের আয় ৯৫ মিলিয়ন ডলার ও রোনালদোর আয় ১১৫ মিলিয়ন ডলার। এরাই ছিলেন সেরা তিন ফুটবলার।

লিওনেল মেসি বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী ক্রীড়াবিদ। খেলাধুলার পাশাপাশি তিনি অনেক বিখ্যাত ব্র্যান্ডের প্রচার থেকেও প্রচুর আয় করেন। বেশ কিছু প্রপার্টিতে ইনভেস্টও করেছেন এই তারকা। সম্প্রতি নিজের শহরে একটি নতুন প্রাসাদ বানিয়েছেন মেসি, যার মূল্য প্রায় ৩০ কোটি টাকা। বিশ্বের বেশ কয়েকটি সেরা দামি গাড়ি রয়েছে মেসির কাছে। রয়েছে একটি অত্যাধুনিক প্রাইভেট জেট যার দাম ১৩২ কোটি টাকা। সেই জেটে রয়েছে ১৬টি সিট, দুটো বাথরুম ও একটি কিচেন।

হোমটাউনে প্রাসাদের পাশাপাশি বার্সেলোনায় রয়েছে তার একটি বিলাসবহুল বাংলো। যেখানে রয়েছে ফুটবল গ্রাউন্ড, সুইমিং পুল ও তাদের ছেলেদের খেলার গ্রাউন্ডও। এছাড়াও মেসির একটি ওয়ান জিরো ইকো হাউজ রয়েছে, যা সম্প্রতি মেরামতি করতে খরচ হয়েছে ২ মিলিয়ন ডলার। মিয়ামির পোরসে ডিজাইন টাওয়ারে তার অ্যাপার্টমেন্টের দাম ১০ মিলিয়ন ডলার। যেখানে রয়েছে এমন একটি লিফট, যা দিয়ে শুধু গাড়ি উঠে যাবে তার অ্যাপার্টমেন্ট সংলগ্ল গ্যারেজে।

মেসি পরিবারের সঙ্গে ঘোরার জন্য কিনেছেন একটি প্রমোদতরী। ছবি: সংগৃহীত

মেসি পরিবারের সঙ্গে ঘোরার জন্য কিনেছেন একটি প্রমোদতরী। ছবি: সংগৃহীত

এছাড়াও পরিবারের সঙ্গে ঘোরার জন্য কিনেছেন একটি প্রমোদতরী, যার প্রতি সপ্তাহে ভাড়া ৪১ লাখ টাকা। সেই প্রমোদতরীতে বন্ধুদের সঙ্গেও পার্টি করেন মেসি। সেখানে রয়েছে একটি মাস্টার স্যুট, একটি ভিআইপি স্টেটরুম, দুটি টুইন কেবিন, আউটডোর বার ও সানবাথিং-এর জন্য বিশাল জায়গা।

সম্পত্তির উৎস

২০২১ সালে পিএসজির সঙ্গে নতুন চুক্তি করেছেন মেসি। সেই কনট্রাক্ট অনুযায়ী প্রতি বছর মেসির পারিশ্রমিক ৩৫৬ কোটি টাকা। এছাড়াও পুরো বছর কনট্রাক্টে থাকার পর তিনি পাবেন লয়ালটি বোনাস ১৩১ কোটি টাকা। এছাড়াও অ্যাডিডাস থেকে শুরু করে মাস্টার কার্ড, পেপসি, ডোলসে অ্যান্ড গাবানাসহ একাধিক ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। এর পাশাপাশি মেসি লঞ্চ করেছেন তার নিজস্ব ক্লোথিং লাইন।

২০১৯ সালে নিজের প্রথম স্টোর লঞ্চ করেন তিনি। এমনকী মেসি হোটেল ব্যবসাও রয়েছে, যা দেখাশোনা করেন তার ভাই। এছাড়া অনেকে চ্যারিটি ওয়ার্কও করেন তিনি। নিজের ফাউন্ডেশনের পাশাপাশি তিনি ইউনিসেফের লং টার্ম অ্যাম্বাসাডর। এমনকী করোনার সময় হু-র সঙ্গে ক্যাম্পেন চালিয়েছেন মেসি।

লিওনেল মেসি একমাত্র ফুটবলার যার নিজস্ব কোনো টুইটার অ্যাকাউন্ট নেই। অ্যাডিডাস তাদের অ্যাকাউন্টে শুধুমাত্র ব্যবহার করেন মেসির ছবি। ফেসবুকে মেসির ফলোয়ার ১০৫ মিলিয়ন অর্থাৎ ১০ কোটি ৫০ লাখ। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ৩৪১ মিলিয়ন অর্থাৎ ৩৪ কোটি। এছাড়া সারা বিশ্বজুড়ে তার গুণমুগ্ধ কয়েকশ কোটি হলেও অবাক হওয়ার কিছু নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *