প্রধানমন্ত্রীর অনুরোধে ক্রিকেটে ফিরছেন তামিম

প্রধানমন্ত্রীর অনুরোধে ক্রিকেটে ফিরছেন তামিম

খেলা

জুলাই ৮, ২০২৩ ১০:১২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। বৃহস্পতিবার চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্ত জানান তিনি। তবে একদিন পরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন দেশসেরা এ ওপেনার।

শুক্রবার সকালে নিজ শহর চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন তামিম ইকবাল। এরপর দুপুর আড়াইটার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যান তামিম। এ সময় তার সঙ্গে ছিলেন টাইগারদের সাবেক দলপতি মাশরাফী বিন মোর্ত্তজা।

প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘ সাক্ষাৎ শেষে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তামিম। তবে আপাতত দেড় মাসের বিশ্রামে থাকবেন তিনি। জানা গেছে, আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ দিয়ে অধিনায়ক হয়ে ফিরবেন বাঁহাতি এ ব্যাটার।

প্রধানমন্ত্রীর বাসা থেকে বের হওয়ার পর গণমাধ্যমে তামিম বলেন, ‘আজ দুপুরে আমাকে মাননীয় প্রধানমন্ত্রী তার বাসায় দাওয়াত করেছিলেন। উনার সঙ্গে অনেক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার রিটায়ারমেন্ট (অবসর) এই মুহূর্তে তুলে নিচ্ছি।’

তিনি আরো বলেন, ‘আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের সবচেয়ে বড় ব্যক্তিকে না বলা আমার পক্ষে অসম্ভব। তাতে অবশ্যই পাপন ভাই ও মাশরাফী ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফী ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সঙ্গে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *