প্রথম হিন্দি সিনেমার প্রিমিয়ারে ঢাকাই জামদানিতে জয়া

প্রথম হিন্দি সিনেমার প্রিমিয়ারে ঢাকাই জামদানিতে জয়া

বিনোদন স্পেশাল

ডিসেম্বর ১১, ২০২৩ ৯:৩০ পূর্বাহ্ণ

সিনেমার সঙ্গে অনেক দিনের যোগসূত্র জয়া আহসানের। এপার-ওপার বাংলার পর হিন্দি সিনেমায়ও অভিষেক হয়েছে এই অভিনেত্রীর। শুক্রবার ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে মুক্তি পেয়েছে জয়ার হিন্দি সিনেমা ‘কড়ক সিং’।

সিনেমাটি মুক্তির আগে থেকেই বেশ ব্যস্ত সময় পার করেছেন জয়া। দিল্লিতে ‘কড়ক সিং’য়ের প্রিমিয়ারে অংশ নেয়ার পর সেখান থেকে ছুটে গেছেন মুম্বাই। সর্বশেষ কলকাতার প্রিমিয়ারে হাজির ছিলেন বাংলাদেশি এই অভিনেত্রী।

সে অনুষ্ঠানে জয়া ঢাকাই জামদানি গায়ে জড়িয়ে এসেছিলেন। এতে নজর কেড়েছেন সবার। প্রিমিয়ার থেকে ১৪টি ছবি ফেসবুকে পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘কড়ক সিং’ এর প্রিমিয়ার লুক, ঢাকাই জামদানি বাই থ্রেড বিডি।

জয়ার পোস্টের কমেন্টবক্স ভাসছে প্রশংসার জোয়ারে। অভিনেত্রী দীপা খন্দকার লিখেছেন, ‘অনেক সুন্দর।’ আরেকজন মন্তব্য করেছেন, আমাদের গর্ব আপনি, অনেক সুন্দর লাগছে আপনাকে।

সিনেমাটির পরিচালনায় ছিলেন বাঙালি নির্মাতা অনিরুদ্ধ রায়চৌধুরী। এর আগে তিনি বানিয়েছেন ‘অনুরণন’, ‘বুনোহাঁস’, ‘অন্তহীন’ বা ‘অপরাজিতা তুমি’র মতো বাংলা ছবি। হিন্দি ছবি ‘পিঙ্ক’ও তার প্রশংসিত কাজ।

সিনেমায় জয়ার সহশিল্পী হিসেবে রয়েছেন পঙ্কজ ত্রিপাঠী, সঞ্জনা সাংভিরা, পার্বতী থিরুভোথু, দিলীপ শঙ্কর, পরেশ পাহুজা, বরুণ বুদ্ধদেবসহ আরও অনেকে।

উল্লেখ্য, বাংলাদেশের পাশাপাশি এক দশক ধরে ভারতের কলকাতায় অভিনয় করে ব্যাপক সুনাম অর্জন করেছেন জয়া আহসান। অরিন্দম শীলের ‘আবর্ত’ দিয়ে জয়ার গোড়াপত্তন। এরপর ‘বিজয়া’, ‘কণ্ঠ’, ‘রবিবার’, ‘বিনিসুতোয়’, ‘এক যে ছিল রাজা’, ‘ঝরা পালক’, ‘অর্ধাঙ্গিনী’সহ একের পর এক প্রশংসিত সিনেমায় দেখা গেছে জয়া আহসানকে। এবার যাত্রা শুরু হলো তার হিন্দি সিনেমায় অভিনয়েরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *