পুরোনো প্রেমের স্মৃতি ভুলবেন যেভাবে

পুরোনো প্রেমের স্মৃতি ভুলবেন যেভাবে

লাইফস্টাইল স্পেশাল

জানুয়ারি ১৫, ২০২৪ ১২:৪৭ অপরাহ্ণ

নতুন বছরে অনেকে স্বপ্ন দেখেন তাদের সঠিক মনের মানুষকে খুঁজে পাওয়ার। কিন্তু পুরোনো কোনো খারাপ অভিজ্ঞতা বা কোনো খারাপ স্মৃতির কারণে নিজেদেরকে ভালোবাসা থেকে বিরত রাখেন। তবে বাস্তবে, অতীতের প্রতিফলনই আমাদের ভবিষ্যতে সঠিক পদক্ষেপ গ্রহণ করতে সাহায্য করে।

রিলেশন বিষয়ক পরামর্শদাতা ক্লিনটন পাওয়ার এক ইনস্টাগ্রাম পোস্টে বলেছেন, যারা এই সুন্দর ছুটিগুলো বাড়িতে একা বসে কাটাচ্ছেন এবং অন্যান্য দম্পতিদের দেখে আরও একাকিত্ব বোধে ভুগছেন, তাদের উচিত মুমূর্ষু হয়ে না থেকে প্রেমের সন্ধান করা এবং নতুন বছরে নতুন অভিজ্ঞতার পথগুলো উন্মোচন করা।

তাই নতুন বছরে পুরোনো খারাপ স্মৃতি ভুলে যাতে নতুন প্রেমের যাত্রা শুরু করা যায়, সেই সম্পর্কিত ছয়টি পরামর্শ ক্লিনটন পাওয়ার তার ইনস্টাগ্রামের জানান।

পুরোনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখুন

আপনার শুভাকাঙ্ক্ষী বন্ধু যারা রয়েছে, যাদের সঙ্গে কোনো কারণবশত আপনার যোগাযোগ কমে গেছে, তাদের সঙ্গে পুনরায় যোগাযোগ করুন। এর ফলে আপনার পুরোনো বন্ধুরা তাদের নতুন বন্ধুদের সাথে আপনার পরিচয় করিয়ে দিতে পারবে। এমনকি এভাবেই আপনি পেয়ে যেতে পারেন আপনার মনের মানুষ।

নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করা

নিজের আত্মবিশ্বাস বাড়াতে ছুটির দিনে আপনি সুন্দরভাবে সেজে কোনও ডিনারে যাওয়ার চেষ্টা করুন। লোকে যখন আপনার প্রশংসা করবে বা আপনি যখন নিজেকে সুন্দর রূপে দেখবেন তখন আপনার নিজের প্রতি আস্থা ও ভালোবাসা বৃদ্ধি পাবে, যা আপনাকে নতুন সম্পর্কে আসতে সাহায্য করবে।

নেতিবাচক ভাবনা বন্ধ করুন

যদি আপনি নিজের সম্পর্কে খারাপ ধারণা রাখেন এবং নিজেকে নিয়ে ক্রমাগত নেতিবাচক চিন্তা করেন যে ‘আমি বাজে বা আমি ভালোবাসার যোগ্য নই’, তাহলে সেটা আপনার বাস্তবতা হয়ে উঠবে। এই পরিস্থিতিতে আপনি কোনদিনই নিজেকে নতুন মানুষের কাছে তুলে ধরতে পারবেন না। সেই জন্য এরকম চিন্তা ভাবনা থেকে বিরত থাকুন।

পুরোনো সম্পর্ক ভুলে যান

আপনি যদি পুরোনো প্রেমের আঘাত এখনও মনে রেখে দেন, খারাপ স্মৃতিগুলোকে আঁকড়ে রাখেন, তাহলে নতুন পদক্ষেপ নিতে পারবেন না। তাই পুরোনো স্মৃতি নিয়ে মন খারাপ না করে বরং একটা শিক্ষা নিয়ে এগিয়ে যাওয়া উচিত।

নিজের পছন্দের কাজ করুন

আপনার অতীতের আঘাতকে ভুলে যেতে সাহায্য করবে এরকম কাজের সঙ্গে নিজেকে যুক্ত রাখুন। যেমন অনেকে প্রতিদিন সকালে হাঁটাহাঁটি করে, আবার কেউ বাইরে ঘুরতে গিয়ে আনন্দ পান। এইসব অভ্যাসগুলো সময়ের সঙ্গে আপনার ক্ষতগুলোকে আবছা করে দিতে পারে।

নিজের শরীরের যত্ন নিন

মনে রাখবেন আমাদের শরীর অসুস্থ হলে কোনও কাজেই মন বসে না। সে জন্য নিজের শরীরের প্রতি যত্ন নিন এবং শারীরিক ব্যায়ামের সাথে নিজেকে যুক্ত রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *