পুরোনো ডেরায় ফিরলেন গম্ভীর

খেলা

নভেম্বর ২২, ২০২৩ ২:০৯ অপরাহ্ণ

আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্ট। এই দলের মেন্টর হিসেবে আর থাকছেন না গৌতম গম্ভীর। তার পুরনো ডেরা কলকাতার নাইট রাইডার্স। আর এবারের আইপিএলে তাকে তার নিজের পুরনো ডেড়াতেই দেখা যাবে।

অধিনায়ক হিসেবে কেকেআরকে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছিলেন গৌতম গম্ভীর। তার নেতৃত্বেই দুইবার চ্যাম্পিয়ন হয় কলকাতা। পাঁচবার দলকে প্লে-অফে পৌঁছে দিয়েছেন। আসন্ন আইপিএলে আবারও কেকেআর শিবিরে দেখা যাবে তাকে। এবার মেন্টরের ভূমিকায়।

কেকেআরের তরফে অফিসিয়ালি গম্ভীরের নতুন দায়িত্বের কথা জানিয়ে দেওয়া হয়েছে। কেকেআরে যোগদানের পর আবেগে ভেসে গিয়েছেন গম্ভীরও। এক বার্তায় তিনি বলেন, ‘আমি একেবারেই ইমোশনাল (আবেগপ্রবণ) লোক নই। খুব বেশি জিনিসে আমি প্রভাবিত হই না। কিন্তু এটা আলাদা বিষয়। যেখানে সবকিছুর সূত্রপাত হয়েছিল, সেখানেই ফিরে যাওয়া হচ্ছে। আবারও ওই বেগুনি এবং সোনালি জার্সি পরার কথা ভেবে আমার হৃদয়ে আগুন জ্বলছে। আমি শুধুমাত্র কেকেআরে ফিরে আসছি না। আমি সিটি অব জয়ে (কলকাতা) ফিরে আসছি। আমি ফিরে এসেছি। আমি ক্ষুধার্ত। আমি নম্বর ২৩ (কেকেআরে যে জার্সি পরতেন)। আমি কেকেআর।’

গম্ভীর যে ফের কেকেআরে ফিরতে পারেন, সেটার ইঙ্গিত আরও আগেই মিলেছিল অবশ্য। আইপিএলের গেল আসরে ইডেন গার্ডেন্সে লখনৌ সুপার জায়ান্টসের ম্যাচের সময় বেঙ্কি মাইসোরদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল গম্ভীরকে। পরবর্তীতে কেকেআরের মালিক শাহরুখ খানের বাড়িতেও গিয়েছিলেন। তার জেরে জল্পনা আরও বেড়েছিল।

‘ঘরের ছেলে’ ঘরে ফেরায় উচ্ছ্বাসে ভাসছেন কেকেআর মালিক শাহরুখ খান। তিনি বলেন, ‘গৌতম সবসময় আমাদের পরিবারের অংশ ছিল। মেন্টর হিসেবে আমাদের ক্যাপ্টেন ঘরে ফিরে আসছে। ওকে খুব মিস করতাম। এখন চন্দু স্যার এবং গৌতমের যুগলবন্দির অপেক্ষায় আছি। যারা টিম কেকেআরের সঙ্গে ম্যাজিক তৈরি করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *