পান্ডিয়ার জাদুতে ভারতের সহজ জয়

খেলা

জুলাই ৮, ২০২২ ৪:২৬ পূর্বাহ্ণ

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৫০ রানের সহজ জয় পেয়েছে সফরকারি ভারত। টিম ইন্ডিয়ার দেয়া ১৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪৮ রানেই থেমে যায় ইংল্যান্ডদের ইনিংস।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুটা দুর্দান্ত করে রোহিত শর্মার দল। পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে ৬৬ রান সংগ্রহ করে ভারত। এরপরও থামেনি তাদের ব্যাটিং তাণ্ডব। হুদার ১৭ বলে ৩৩ এবং জাদবের ১৯ বলে ৩৯ রানের পর ঝড়ো ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। পান্ডিয়া ৩৩ বল খেলে ৬ চার এবং এক ছক্কায় রান করেন ৫১। তাতেই বড় সংগ্রহ দাড় হয়ে যায় ভারতের স্কোরবোর্ডে।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করে ১৯৮ রান। ইংল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ক্রিস জর্ডান। ৪ ওভার বোলিং করে ২৩ রান খরচায় তিনি নিয়েছেন ২ উইকেট। মঈন আলিও দুই উইকেট পেয়েছেন, তবে দুই ওভার বোলিং করে তিনি দিয়েছেন ২৬ রান।

এদিকে টি-টোয়েন্টিতে পাহাড়সম রান করতে নেমে শুরুতেই দলের অধিনায়ক এবং দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে হারায় ইংল্যান্ড। ভুবনেশ্বর কুমারের প্রথম বলেই বোল্ড হন জস বাটলার। এরপর অবশ্য মঈন আলী ও হ্যারি ব্রুকের ৬১ রানের জুটি প্রতিযোগিতার আভাস দেয়।

কিন্তু পান্ডিয়া তাঁর দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে আরও ২ উইকেট শিকার করলে ম্যাচ থেকে ছিটকে পড়ে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ইংল্যান্ড ১৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ১৪৮ রান করেছে। ৪ উইকেট নেওয়া পান্ডিয়া ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার ছিলেন। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন মঈন আলি। এছাড়াও ২৮ রান করেন হ্যারি ব্রুক।

এদিকে পান্ডিয়ার ৪ উইকেট ছাড়াও দুইটি করে উইকেট নেন আরশদীপ সিং ও চাহাল। সিরিজের দ্বিতীয় ম্যাচ ৯ জুলাই বার্মিংহামে। সিরিজ টিকিয়ে রাখতে এই ম্যাচে জিততেই হবে স্বাগতিক ইংল্যান্ডকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *