সামরিক বাহিনীর ৩ জেনারেলকে গ্রেফতার করল রাশিয়া

আন্তর্জাতিক

জুলাই ৮, ২০২২ ৪:২৯ পূর্বাহ্ণ

ক্ষমতার অপব্যবহারের অভিযোগে রাশিয়ার তিনজন জেনারেলকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। তাদের মধ্যে একজন ছিলেন রুশ স্বরাষ্ট্রমন্ত্রীর একজন সহযোগী। খবর নিউজ উইকের।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান এখনও অব্যাহত। এর মধ্যেই রাশিয়ার শীর্ষ জেনারেলদের গ্রেফতার করল দেশটি। প্রকল্পের তহবিলে অপব্যবহারের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত তিন জেনারেলের মধ্যে রয়েছেন, রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগী লে. জেনারেল সের্গেই উমনভ, সেন্ট পিটার্সবুর্গ ট্রাফিক পুলিশের প্রধান মেজর জেনারেল আলেক্সেই সেমিয়োনভ এবং মেজর জেনারেল ইভান আবাকুমভ।

মস্কো পাবলিক মনিটরিং কমিশন জানিয়েছে, উমনভকে মস্কোর একটি কারাগারে রাখা হয়েছে। গ্রেফতারের পর তাকে এখানে আনা হয়। তিনি দোষ স্বীকার করেননি।

খবরে বলা হয়েছে, মঙ্গলবার (০৫ জুলাই) গ্রেফতারকৃত তিন জেনারেলের বাড়ি ও কর্মক্ষেত্রে তল্লাশি চালায় রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মেইন ডিরেক্টরেট ফর ইন্টারনাল সিকিউরিটি।

রুশ সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, ২০১৬-২০২০ সালের মধ্যে এই তিন জেনারেল সেন্ট পিটার্সবুর্গ ও লেনিনগ্রাদ অঞ্চলের একটি প্রকল্পের তহবিলের অপব্যবহার করেছেন এবং ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য সম্পদ কিনেছেন।

সংবাদমাধ্যমের খবরে আরও বলা হয়, জেনারেলদের অনুরোধে প্রকল্পের তহবিল থেকে ভূমি ও গাড়ি কেনা হয়েছে।

দেশটির সরকারি এক প্রতিবেদনেও উঠে এসেছে জেনারেলদের ক্ষমতার অপব্যবহারের চিত্র। প্রতিবেদনে বলা হয়েছে, তিন জেনারেল দোষী সাব্যস্ত হলে তাদের দশ বছর পর্যন্ত কারাদণ্ডের সাজা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *