পাকিস্তান দলকে যে সতর্কবার্তা দিলেন ইনজামাম

খেলা

সেপ্টেম্বর ২, ২০২২ ১২:০৪ অপরাহ্ণ

শ্রীলংকা আর বাংলাদেশকে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার ফোরে আফগানিস্তান। অন্যদিকে পাকিস্তান ও হংকংকে হারিয়ে  ‘এ’  গ্রুপ চ্যাম্পিয়ন ভারত।

আজ সুপার ফোর নিশ্চিত করতে শারজায় হংকংয়ের মুখোমুখি হবে বাবর আজমের দল।  ক্রিকেটীয় শক্তি-সামর্থ্যে হংকংয়ের চেয়ে যোজন যোজন এগিয়ে পাকিস্তান।

কিন্তু দুর্ঘটনা কিছু একটা ঘটে গেলেই  বিদায়, এশিয়া কাপে এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে পাকিস্তান।  সুপার ফোরে ভারতের সঙ্গী হতে হংকংয়ের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই পাকিস্তানের সামনে। হংকংয়ের জন্যও একই সমীকরণ।  অর্থাৎ দুদলের জন্যই ম্যাচটি বাঁচা-মরার লড়াই।

তাছাড়া নবাগত হংকংকে সহজভাবে নেওয়া মানেই বোকামো ছাড়া আর কিছুই নয়। টি-টোয়েন্টিতে র্যাং কিংয়ে একনম্বর দল ভারতের সঙ্গে দারুণ লড়াই করে হেরেছে নিজাকাত খানের দল।

পাকিস্তানি ও ভারতীয় বংশোদ্ভূত বেশ কয়েকজন খেলোয়াড়ের মিশেলে গড়া দলটি ভারতের দুর্দান্ত বোলিংয়ের বিপক্ষে ৫ উইকেটে ১৫২ রান করে।

হংকংয়ের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচের আগে তাই উত্তরসূরিদের সতর্ক করে দিলেন ইনজামান-উল-হক। কোনো দলকেই হালকাভাবে না নেওয়ার পরামর্শ দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

ইনজামামের মতে, প্রথমবারের মতো হংকং দলটির বিপক্ষে খেলতে নামছে পাকিস্তান।  আর অচেনা প্রতিপক্ষতেই ধরাশায়ী হওয়ার সম্ভাবনা প্রবল।

সে কথা স্মরণ করিয়ে মুলতানের সুলতান খ্যাত সাবেক পাকিস্তানি তারকা বললেন বাবরদের,  ‘কোনো দলকেই হালকাভাবে নেওয়া উচিত নয়। এ ধরনের ম্যাচে দল কতটা চাপের মধ্যে থাকে তা আমরা কল্পনাও করতে পারি না। আশা করি, দলের সবারই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে এবং চেষ্টা অব্যাহত রাখবে।’

ভারতের বিপক্ষে হারের পর দলে বেশ কিছু পরিবর্তন দেখতে আগ্রহী ইনজামাম। ইনজামাম জানান, দলে কিছু পরিবর্তন আসবে বলে আমি মনে করি। হংকংয়ের বিপক্ষে ম্যাচে সুযোগ পাওয়া উচিত হায়দার আলির। আর খুশদিল শাহ ও আসিফ আলিকে নিয়ে ঝুঁকি নেওয়া উচিত পাকিস্তানের।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *