পাকিস্তানের কোচের প্রস্তাব প্রত্যাখ্যান, যা বললেন আজহার মাহমুদ

পাকিস্তানের কোচের প্রস্তাব প্রত্যাখ্যান, যা বললেন আজহার মাহমুদ

খেলা

এপ্রিল ৯, ২০২৩ ৮:২৬ পূর্বাহ্ণ

আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি- টোয়েন্টি আর সমান ম্যাচের ওয়নাডে সিরিজের জন্য আজহার মাহমুদকে পাকিস্তানের প্রধান কোচের প্রস্তাব দিয়েছিল পিসিবি।

কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সেই প্রস্তাব রাখতে পারেননি দলটির সাবেক তারকা ক্রিকেটার আজহার মাহমুদ। কারণ তিনি কাউন্টি ক্রিকেটের দল সারের সঙ্গে চুক্তিবদ্ধ।

ক্রিকেট বিষয়ক একটি ওয়েবসাইটকে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার আজহার মাহমুদ বলেন, আমার বিরুদ্ধে গুজব ছড়ানো হয়েছে। বলা হচ্ছে আমি পাকিস্তানের প্রধান কোচের প্রস্তাব প্রত্যাখ্যান করেছি। আসলে আমি তেমনটি করিনি।

৪৮ বছর বয়সী সাবেক এই অলরাউন্ডার বলেন, পিসিবি আমাকে আফগানিস্তান ও নিউজিল্যান্ড সিরিজের জন্য পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব নেওয়ার জন্য আমাকে প্রস্তাব দেওয়া হয়েছি। ফোন করে পিসিবি আমাকে বলেছে আমরা তোমাকে চাই।

পাকিস্তানের হয়ে ২১টি টেস্ট, ১৪৩টি ওয়ানডে ম্যাচ খেলে ১৬২ উইকেট শিকার করা আজহার মাহমুদ আরও বলেন,পিসিবিকে আমি জানিয়েছি সারের সঙ্গে চুক্তিবদ্ধ আছি। প্রথমে তাদের সঙ্গে এই বিষয়ে কথা বলতে হবে। আমি নিশ্চিত না যে তারা আমাকে আফগানিস্তান ও নিউজিল্যান্ড সিরিজের জন্য ছুটি দিবে কিনা।

তবে আফগান সিরিজের জন্য ছুটি নিতে পারি। তখন পিসিবি জানিয়েছে আমাদের এমন একজনকে প্রয়োজন যাকে দিয়ে দুটি সিরিজ কাভার করা যায়। তরপর তারা উভয় সিরিজের জন্য অন্য কাউকে খুঁজে পেয়েছে।

দেশের হয়ে  টেস্ট আর ওয়ানডে মিলে ১৬৪ ম্যাচে তিন সেঞ্চুরি আর ৪টি ফিফটির সাহাযে ২ হাজার ৪২১ রান করেন  আজহার মাহমুদ।

তিনি বলেন, কোচের জন্য পিসিবির সেটা দীর্ঘমেয়াদী পরিকল্পনা ছিল না। সিরিজ ভিত্তিক স্বল্পমেয়াদী চুক্তি ছিল। আমি এখনও সারের সাথেই আছি এবং মৌসুম ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *