নোয়াখালীতে বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ

দেশজুড়ে

মার্চ ২, ২০২৩ ৭:৩০ অপরাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি নোয়াখালী

চাকরি নয়, সেবা—এই শ্লোগানে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষা সম্পন্ন।

২ মার্চ বৃহস্পতিবার নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে নিয়োগযোগ্য প্রকৃত শূণ্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)পদে নিয়োগের লক্ষ্যে সকাল ৭ টা থেকে নোয়াখালী জেলার প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষার (১ম দিন) কার্যক্রম সম্পন্ন হয়েছে।

শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষায় নোয়াখালী জেলার নিয়োগ বোর্ডের সভাপতি মোঃ শহীদুল ইসলাম (পিপিএম – বার), পুলিশ সুপার, নোয়াখালী এবং ওহাবুল ইসলাম খন্দাকার, পুলিশ সুপার,এসবি,ঢাকা, মো: মোজ্জামেল হোসেন রেজা অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ব্রাহ্মণবাড়িয়া, মোর্তাহীন বিল্লাহ,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নোয়াখালী,নাজমুল হাসান রাজিব,পিপিএম,অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নোয়াখালী,আমান উল্লাহ, সহকারী পুলিশ সুপার (হাতিয়া সার্কেল) নোয়াখালী সহ পুলিশ হেডকোয়ার্টার্স এর প্রতিনিধিদ্বয় উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার প্রার্থীদের উদ্দেশ্যে বলেন,আমি ধন্যবাদ জানাতে চাই অনেকটাই শৃঙ্খলভাবে তোমরা প্রথম দিনটা সম্পূর্ণ করতে চলেছো। যারা এই প্রথম দিনে উত্তীর্ণ হয়েছো সকলকে অভিনন্দন। দ্বিতীয় দিনের শুরুটা ভালো হবে এজন্য আমার পক্ষ থেকে আমাদের সিনিয়র স্যার তথা বাংলাদেশ পুলিশের পক্ষ হতে তোমাদের জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা ও দোয়া।
তোমরা জানো, আগামীকাল তোমাদের চারটি ইভেন্ট আছে। সর্বোপরি একটা জিনিস মাথায় রাখবা তোমরা আজকের দিনটি এবং আমাদের লোকজনকে তোমরা খুব কাছ থেকে লক্ষ্য করেছো যে আমাদের মধ্যে কোন রকম স্বজনপ্রীতির কিছু নেই। তোমাদের কাউকে আমরা চিনি না আমাদের কেউ তোমরা চিনোনা। সেক্ষেত্রে বারবার একটি কথা সুস্পষ্ট করে বলতে চাই, তোমাদের যোগ্যতা, শারীরিক সক্ষমতা এবং মেধা এই তিনের সমন্বয়ে কিন্তু তোমাদের মধ্য থেকে যোগ্য থেকে যোগ্যতরকে আমরা বেছে নেব।

তিনি আরও বলেন, কোনভাবেই প্রতারণার ফাঁদে পা দেবে না আবার বলছি, সেটা তোমরা তোমাদের অভিভাবক কে বলে দিবা যে কোনভাবেই যেন কোনরকম আর্থিক লেনদেন কিংবা অন্য কোন উপায়ে এই চাকরি পাওয়া যায় এটার কোন সম্ভাবনা নেই।

যোগ্যতার ভিত্তিতেই মেধার ভিত্তিতেই তোমরা ফিটনেস এর ভিত্তিতেই তোমরা চাকরি পাবা এবং যে সরকারি ফি-টুকু জমা দিয়েছো এর বাইরে একটা পয়সাও তোমরা কোন জায়গায় খরচ করবা না। যদি এরকম প্রমাণ পাই কোন জায়গায় এ ধরনের কর্মে লিপ্ত হয়েছো বরং তোমাদের জন্য আরো সেটা নেগেটিভ হয়ে থাকবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন।
ইনশাআল্লাহ, তোমরা কালকের দিনটি শৃঙ্খলার সাথে খুব ভালোমতো পার করবা অনেক অনেক শুভকামনা রইলো। পাশাপাশি শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষায় সঠিকভাবে সম্পন্ন হওয়ার নিয়োগ বোর্ডের সদস্যসহ নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

আগামীকাল (০৩ মার্চ ২০২৩) তারিখ শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পুলিশ লাইন্স নোয়াখালীতে এর ২০০ মিটার দৌড়, পুশ-আপ, লং জাম্প, হাই জাম্প পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *