নিয়ম ভেঙে উত্ত্যক্ত, তরুণীর চুল টেনে ধরলো চিড়িয়াখানার বানর!

আন্তর্জাতিক স্পেশাল

জুলাই ২৫, ২০২২ ৪:০৫ অপরাহ্ণ

চিড়িয়াখানায় প্রায় প্রতিটি খাঁচার সঙ্গেই লেখা থাকে, কাছে যাবেন না, পশু-পাখিকে উত্ত্যক্ত করবেন না। এমনটি করলে ক্ষেপে গিয়ে আক্রমণাত্মক হয়ে উঠতে পারে বন্দি প্রাণীগুলো। কিন্তু তারপরও নিয়ম ভেঙে অনেকেই চিড়িয়াখানার পশুপাখিদের বিরক্ত করেন। এর ফলাফল কতটা ভয়ংকর হতে পারে, তার নমুনা দেখা যায় মাঝে মধ্যেই।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যাতে দেখা যায়, খাঁচার কাছে গিয়ে দুটি বানরকে উত্ত্যক্ত করছে এক তরুণী। এতে ক্ষেপে গিয়ে একটি বানর হঠাৎ মেয়েটির চুল টেনে ধরে।

২৭ সেকেন্ডের ওই ভিডিও ফুটেজে দেখা যায়, খাঁচার খুব কাছে গিয়ে এক হাতে ফোন নিয়ে আরেক হাত দিয়ে বানরদের উত্ত্যক্ত করছে এক তরুণী। হঠাৎ বানরটি খাঁচার ভেতর থেকে হাত বাড়িয়ে মেয়েটির চুল টেনে ধরে। এতে সে ভয়ে চিৎকার শুরু করলে বানরটি আরও শক্তভাবে চুল ধরে খাঁচার দিকে টানতে থাকে।

এসময় পাশে আরও লোকজন ছিল, যাদের একজন ঘটনাটি ভিডিও করছিল। এদের মধ্যে এক ছেলে মেয়েটিকে সাহায্য করতে এগিয়ে যায়। সে হাতের টি-শার্ট নেড়ে বানরটিকে ভয় দেখিয়ে তাড়ানোর চেষ্টা করে।

সৌভাগ্যবশত বানরটি চুল ছেড়ে দিলে মুক্তি পায় মেয়েটি। কিন্তু ঘটনা তখনো শেষ হয়নি।

কয়েক সেকেন্ড পরই মেয়েটি খাঁচার একদম পাশ দিয়ে দৌড়ে যাওয়ার চেষ্টা করলে তার চুল আবারও ধরে ফেলে একটি বানর। এসময় দ্বিতীয় বানরটিও হাত বাড়ায়। তবে এবারের বিপদ বেশিক্ষণ স্থায়ী হয়নি। মেয়েটি কোনোমতে ছাড়া পেয়েই ছুটে পালায়।

কিছুদিন আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল আরেকটি ভিডিও, যাতে ওরাংওটাংকে উত্ত্যক্ত করে প্রায় পা হারাতে বসেছিলেন এক যুবক । আরেকটি ঘটনায় সিংহের খাঁচা স্পর্শ করে আঙুল হারিয়েছিলেন জ্যামাইকার এক চিড়িয়াখানার কর্মী।

সূত্র: এনডিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *