নির্বাচনি দায়িত্ব পালনে ৬৫৩ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

নির্বাচনি দায়িত্ব পালনে ৬৫৩ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

জাতীয় স্লাইড

ডিসেম্বর ১৫, ২০২৩ ৮:৩৮ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য ৬৫৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে মনোনয়ন প্রদান করা হয়েছে। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনি এলাকায় ভোট গ্রহণের আগের দুই দিন, ভোট গ্রহণের দিন ও ভোট গ্রহণের পরের দুই দিন অর্থাৎ আগামী ৫ জানুয়ারি হতে ৯ জানুয়ারি পর্যন্ত মোট পাঁচ দিন দায়িত্ব পালন করবেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আইন ও বিচার বিভাগের বিচার শাখা ১-এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে নির্দেশিত হয়ে আগামী ৭ জানুয়ারি (রোববার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনি এলাকায় ভোট গ্রহণের আগের দুই দিন, ভোট গ্রহণের দিন ও ভোট গ্রহণের পরের দুই দিন অর্থাৎ আগামী ৫ জানুয়ারি হতে ৯ জানুয়ারি পর্যন্ত মোট ৫ (পাঁচ) দিনের জন্য নির্বাচনি অপরাধগুলো আমলে নেওয়া ও তা সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচার সম্পন্নে প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন কর্তৃক প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ৬৫৩ (ছয়শত তিপ্পান্ন) জন সদস্যকে মনোনয়ন প্রদানপূর্বক নির্বাচন সচিবালয়ে ন্যস্ত করা হলো।

অফিস আদেশটিতে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে আদেশের অনুলিপি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, সকল জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা বরাবরে অনুলিপি পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *