নিপুণকে আনা মানে, খাল কেটে কুমির আনার মতো: জায়েদ খান

বিনোদন

অক্টোবর ২৩, ২০২৩ ১০:২৭ পূর্বাহ্ণ

নিপুণকে আনা মানে, খাল কেটে কুমির আনার মতো: জায়েদ খান

ঢাকাই সিনেমার চিত্রনায়ক জায়েদ খান বলেছেন, চিত্রনায়িকা নিপুণ আক্তার আলোচনায় থাকতেই তাকে নিয়ে কথা বলেন।

সম্প্রতি সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে জায়েদ খান বলেন, ‘নিপুণ দুইবার নির্বাচন করে হেরে গেছে। নির্বাচনে নিপুণ ভোট পেয়েছে ১৬৩টি। অন্যদিকে আমি ১৭৬টি ভোট পেয়েছি। এখন আপনারাই বলেন কে নির্বাচনে জয়ী হলেন?’

জায়েদ আরও বলেন, ‘চিত্রনায়িকা মৌসুমি যখন শিল্পী সমিতিরি নির্বাচনে জয়ী হয়েও পদত্যাগ করল, তখন আমি নিপুণকে এনেছিলাম। আর নিপুণকে নিয়ে আসা আমার জন্য খাল কেটে কুমির আনার মতো।’

এ সময় নিপুণের শিক্ষাগত যোগ্যতা কী জানতে চেয়ে জায়েদ খান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাস করার পরে যদি কেউ অশিক্ষিত হয়, তাহলে সে (নিপুণ আক্তার) কোথায় শিক্ষিত সে সার্টিফিকেট যেন দেখায়।

এর আগে বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ার সময় নিপুণ আক্তারকে ‘বেহায়া’ বলে মন্তব্য করেছেন জায়েদ খান।

জায়েদ খান ২০০৮ সালে ‘ভালবাসা ভালবাসা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু করেন। চলচ্চিত্রটি পরিচালনা করেন মহম্মদ হান্‌নান। এ সিনেমায় তার সঙ্গে অভিনয় করেন রিয়াজ ও শাবনূর। পরে ২০০৯ সালে মনতাজুর রহমান আকবরের ‘কাজের মানুষ’ ও মোস্তাফিজুর রহমান মানিকের ‘মন ছুঁয়েছে মন’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১০ সালে মুক্তি পায় তার অভিনীত এফ আই মানিক পরিচালিত ‘আমার স্বপ্ন আমার সংসার’ এবং মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মায়ের চোখ’ ও ‘রিকশাওয়ালার ছেলে’।

এ অভিনেতার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে: প্রতিশোধের আগুন, অন্তর জ্বালা, নগর মাস্তান, ভালোবাসা সীমাহীন, প্রেম করবো তোমার সাথে, দাবাং প্রভৃতি।

সবশেষ জায়েদ খান কলকাতার নায়িকা সায়ন্তিকার সঙ্গে জুটি বেঁধে ‘ছায়াবাজ’ সিনেমার শুটিং করছিলেন। তবে বর্তমানে সিনেমার শুটিং বন্ধ। এছাড়া আরও একটি নতুন সিনেমায় সায়ন্তিকা-জায়েদ জুটি হওয়ার সুখবর দিয়েছেন এই অভিনেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *