মরক্কোর স্বপ্ন ভেঙে তৃতীয় হয়ে আসর শেষ করলো ক্রোয়েশিয়া

মরক্কোর স্বপ্ন ভেঙে তৃতীয় হয়ে আসর শেষ করলো ক্রোয়েশিয়া

খেলা স্লাইড

ডিসেম্বর ১৮, ২০২২ ৯:২০ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপে তৃতীয় স্থান দখলের লড়াইয়ে মরক্কোকে হারিয়ে তৃতীয় হয়ে এবারের আসর শেষ করলো গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া।

প্রথমার্ধে খেলা শুরুর ৮ মিনিটেই হয় দুই গোল। খেলার ৭ মিনিটে গোল করে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ক্রোয়েটদের হয়ে জসকো গোলটি করেন। এর ঠিক দুই মিনিটের মাথায় গোল পরিশোধ করে মরক্কো। মরক্কোর হয়ে ঠিক ৯ মিনিটে গোল করেন আসরাফ দারি।

তার পর বেশ কিছু আক্রমণ পাল্টা আক্রমণ চালায় দু’দলই। সহসা আর গোল না হওয়ায় প্রথমার্ধ শেষের দিকেই এগুচ্ছিল। কিন্তু খেলার ঠিক ৪২ মিনিটে ক্রোয়েট ফুটবলার মিরস্লাভ অরসিক আরেকটি গোল করলে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দলটি।

প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় ক্রোয়েটরা। বিরতির পর দ্বিতীয়ার্ধে ব্যবধান ২-১ রেখেই খেলা শেষ করে দুই দল। মরক্কো অনেক সুযোগ তৈরি করলেও বল জালে পাঠাতে পারেনি। ফলে ৯০ মিনিটের খেলায় অতিরিক্ত ৬ মিনিট যোগ হলেও কোনো স্কোর করতে না পারায় হার দিয়ে শেষ হয় মরক্কোর এবারের যাত্রা।

বিশ্বকাপে আজকের খেলা ছিল সম্মানের। বিশেষ করে মরক্কোর জন্য। আর আজকের মাঠের যুদ্ধে দুলই নিজেদের সেরা একাদশ নিয়ে জয়ের জন্য মুখোমুখি হয়।

কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত নয়টায়।

এর আগে প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে ৩-০ ব্যবধানে হেরেছে লুকা মদরিচরা। অন্যদিকে ফ্রান্সের কাছে ২-০ গোলে হেরে থেমেছে মরক্কোর রূপকথা।

আফ্রিকার প্রথম দেশ হিসেবে সেমিফাইনাল খেলেছে মরক্কো। চাওয়ার চেয়েও অনেক বেশি পেলেও শেষ ম্যাচটিকেও গুরুত্বহীন মনে করতে চায়নি তারা।

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে একই গ্রুপে থাকার সুবাধে গ্রুপ পর্বেই একবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। ‘এফ’ গ্রুপের সেই ম্যাচটি গোলশূন্য সমতায় শেষ হয়েছিল।

এই বিশ্বকাপের আগে একবারই এই দুই দল একে অন্যের বিপক্ষে খেলেছিল। ১৯৯৬ সালে কিং হাসান ইন্টারন্যাশনাল কাপের সেমি-ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ২-২ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৭-৬ গোলে জিতেছিল ক্রোয়েশিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *