নাসিরনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সম্পাদক কে কারণ দর্শানোর নোটিশ

দেশজুড়ে

সেপ্টেম্বর ২৪, ২০২৩ ৩:১৯ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া

দলীয় শৃঙ্খলা ভঙ্গ, দায়িত্বে অবহেলা ও সংগঠন পরিপন্থী কাজের কারনে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে সাধারণ সমপাদক এম সাইদুজ্জামান আরিফ জানিয়েছেন। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে আগামী দশ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

গত ২২ সেপ্টেম্বর ২৩ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি এডঃ লোকমান হোসেন ও সাধারণ সম্পাদক এম. সাইদুজ্জামান আরিফ স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
চিঠিতে বলা হয় ২৭ ডিসেম্বর ২০২৩ সালের সোমবার নাসিরনগর উপজেলা’র ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে নির্মল চৌধুরীকে সভাপতি ও সাখাওয়াত হোসেনকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষনা করা হয়।কমিটির সভাপতি সম্পাদককে ৩০ কার্যদিবসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করে জেলা কমিটির কাছে জমা দিতে অনুমোদন করা হয়। কিন্তু তারা বিভিন্ন সময়ে নানান অজুহাত দেখিয়ে অদ্যাবধি পর্যন্ত কোন পূনার্ঙ্গ কমিটি জমা দিতে সক্ষম হয়নি। কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের নির্দেশে প্রতিটি ইউনিয়নে সদস্য সংগ্রহ নবায়ন কর্মসূচি বাস্তবায়ন করার জন্য বলা হলেেও তারা বিভিন্ন অযুহাতে কেন্দ্রীয় নির্দেশ কে উপেক্ষা করে সংগঠনের শৃংখলা বিরোধী কাজ করে যাচ্ছেন মর্মে চিটিতে উল্লেখ করা হয়েছে।
যার পরিপ্রেক্ষিতে নাসিরনগর উপজেলা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। আগামী দশ কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।দায়িত্বে অবহেলা ও দলীয় শংঙ্খলা ভঙ্গের কারনে ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাধারণ সমপাদক নাসিরনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি প্রভাষক নির্মল চৌধুরী ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন।জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এডঃ লোকমান হোসেন ও সাধারণ সম্পাদক এম সাইদুজ্জামান আরিফের যৌথ স্বাক্ষরে এ কারন দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে জানতে নাসিরনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন বলেন,আমরা তিন মাস আগেই জেলা কমিটির সাথে কথা বলে রিপোর্ট জমা দিয়েছি।কিন্তু জেলা কমিটি এ রিপোর্ট অস্বীকার করেছেন।তিনি বলেন,আমার মনে হয় তা উদ্দেশ্য প্রনোদিত।আমাদেরকে হেয় প্রতিপন্ন করার জন্য এমনটা করা হয়েছে।নইলে একটি সাংগঠনিক চিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াছড়ি হয় কিভাবে। সাখাওয়াত হোসেন আরো বলেন,আমরা গতকালই আবারো তার জবাব দিয়ে আসছি। জেলা কমিটি বলছেন কেন্দ্রীয় কমিটির সাথে কথা বলে দুই এক দিনের ভেতরই আবারো আমাদের কার্যক্রম পরিচালনার নির্দেশ দেবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *