নাসিরনগরের ফান্দাউকে পাগলা কুকুরের উপদ্রব বৃদ্ধি

দেশজুড়ে

এপ্রিল ১২, ২০২৩ ১০:১৬ পূর্বাহ্ণ

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃ

ব্রাহ্মনবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ফান্দাউক ইউনিয়নের ফান্দাউকে পাগলা কুকুরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে রাতের বেলায় কুকুরের কারণে লোকজনকে রাস্তায় বের হলেই ভোগান্তির মুখে পড়তে হচ্ছে। পাগলা কুকুরের কামড়ে আহত হচ্ছে লোকজন। উপজেলা সদরে জলাতঙ্ক রোগের প্রতিষেধক ইনজেকশন না থাকায় ভোগান্তি আরও বেড়েছে।
ফান্দাউকের আট দশ জন ব্যাক্তি জানান, বাজারে ও বিভিন্ন অলিগলিতে সকাল থেকেই ঘুরে বেড়ায় পাগলা কুকুরের দল। অন্ধকার নামলে এগুলোর উপদ্রব আরো বেড়ে যায়। পথচারীদের রীতিমতো তাড়া করে কুকুরগুলো। যদি কোনো বাড়িতে কোনো অনুষ্ঠান থাকে তাহলে তো কথায় নেই! খাবারের লোভে কুকুরদের দাপাদাপিতে আমন্ত্রিত অতিথিরাই আতঙ্কে ভোগেন।
ফান্দাউক গ্রামের বাসিন্দা বিপ্লব আচার্য্য( ৪৫) দীলন চক্রবর্তী ৪২ বলেন, একটু রাত বাড়ার পরই শুরু হয় কুকুরের দাপাদাপি। সাইকেল, মোটরসাইকেল দেখলে দল বেঁধে ছুটে আসে কুকুরগুলো।
একই এলাকার অন্য একজন জানান ফজরের নামাজের জন্য মসজিদে যাওয়ার সময় প্রায়ই কুকুরের উৎপাতে বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে।কিছুদিন পরপরই কুকুরের কামড়ে লোকজন আহত হওয়ার সংবাদ পাওয়া যাচ্ছে।

ফান্দাউকের স্থানীয় বাসিন্দাদের সুত্রে জানা গেছে এ পর্যন্ত প্রায় ৭/ ৮ জন পথচারী পাগলা কুকুরের কামড়ে আহত হয়েছে। ফান্দাউক ইউপির চেয়ারম্যান ফারুকুজ্জামান ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহতদের নাসিরনগর উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা করানো হয়েছে।
তবে মঙ্গলবার দুপুরে হিষ্টোরিয়ায় আক্রান্ত একটি কুকুর কে সকল জনগণ মিলে ধাওয়া করে পাশের মোড়াকুড়ি ইউনিয়নে তাড়িয়ে দিয়েছে। এখন পরিস্থিতি আগের তুলনায় অনেকটা নিরাপদ বলে মনে করছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *