নবীনদের বরণ করলো কুবি ইস্পাহানিয়ান পরিবার

দেশজুড়ে

সেপ্টেম্বর ১২, ২০২৩ ৭:০৩ অপরাহ্ণ

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের তিনটি ব্যাচের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ইস্পাহানিয়ান পরিবার’। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে ব্যবসায় অনুষদের তৃতীয় তলার হল রুমে এই আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ১২ তম আবর্তনের শিক্ষার্থী মো. রাকিন মাহতাব বনির সঞ্চালনায় যথাক্রমে ১৪ তম, ১৫ তম এবং ১৬ তম আবর্তনের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

বিশেষ অতিথির বক্তব্যে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ওমর ফারুক বলেন, ‘একজন ইস্পাহানিয়ান হিসেবে সবসময়ই গর্ববোধ করি। আর আমাদের প্রথম পরিচয় হচ্ছে আমরা একজন ইস্পাহানিয়ান। আমাদের মধ্যকার ইউনিটির জন্যে বুঝাই যায় আমাদের একটা আলাদা স্বতন্ত্রতা রয়েছে এবং সেটাকে ধরে রাখতে হবে। নবীণদের উদ্দেশ্যে একটাই কথা বলবো, আপনারা কলেজের ঐতিহ্য-সংস্কৃতি ও পড়াশোনার মান নিজেদের মধ্যে ধরে রাখবেন।’

মার্কেটিং বিভাগের প্রভাষক আবু ওবাইদা রাহিদ বলেন, ‘শিক্ষক না, আমি আপনাদের একজন বড় ভাই হিসেবে বলতে চাই, বিশ্ববিদ্যালয় একটা দীর্ঘ পথ। সেক্ষেত্রে নিজেদের সেভাবেই তৈরি করুন। ইস্পাহানিয়ান যেখানে গিয়েছে সেখানেই লিড দিয়েছে। একজন ইস্পাহানিয়ান হিসেবে নিজেকে দেশের সম্পদ হিসেবে তৈরি করুন। আমি বিশ্বাস করি কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক সময় সমগ্র বাংলাদেশে লিড দিবে এবং আপনারা সেই লিডিংয়ের নেপথ্যে অগ্রণী ভূমিকা পালন করবেন।

প্রধান অতিথি মোহাম্মদ আইনুল হক বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মত অনেক বড় একটা পরিসরে আমরা এসেছি একটা উদ্দেশ্য নিয়ে, সেটা হচ্ছে পড়াশোনা করা। এখানে অনেক কিছুর সুযোগ রয়েছে কিন্তু আমরা সেগুলোতে জড়াবো না, যেটা আমাদের জন্য তেমন একটা গুরুত্বপূর্ণ নয়। সঠিকটা সর্বদা বাছাই করতে হবে। এটা এমন একটা জায়গা, এখানে শ্রেণিকক্ষের ভিতরের পাশাপাশি বাহিরে ক্যাম্পাস থেকে অনেক জ্ঞান অর্জন হয়। এখানে আমরা শিখতে এসেছি, হিডেন স্কিলগুলাকে ডেভেলপ করতে এসেছি। আর বর্তমান সময়ে টিকে থাকতে হলে, নিজেকে সবার থেকে আলাদাভাবে গড়ে তুলতে হবে। তাই নবীনদের বলছি, এখন থেকেই নিজেদের মধ্যে স্কিল ডেভেলপ করো। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *