নতুন রেকর্ড গড়ে ইউএস ওপেনের রাজা জকোভিচ

নতুন রেকর্ড গড়ে ইউএস ওপেনের রাজা জকোভিচ

খেলা

সেপ্টেম্বর ১১, ২০২৩ ১:০৮ অপরাহ্ণ

নতুন রেকর্ড গড়া যেন ‘ডালভাত’নোভাক জকোভিচের কাছে। ইউএস ওপেনের ফাইনালে আবারো গড়লেন নতুন রেকর্ড। সোমবার ভোরে (১১ সেপ্টেম্বর) রাশিয়ার দানিল মেদভেদেভকে সরাসরি ৩-০ সেটে হারিয়ে ২৪তম গ্র্যান্ড স্লাম জিতেছেন সার্বিয়ান এই তারকা। তাতেই ছুঁয়ে ফেললেন ৫০ বছরে অক্ষত থাকা অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্গারেট কোর্টকে।

টেনিসের ইতিহাসে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম জয়ে সবার উপরে ছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্গারেট কোর্ট। তাকে ছোঁয়ার সুযোগটা অনেকেই চেষ্টা করেছিলেন। সেরেনা উইলিয়ামসও তবে একাধিকবার চেষ্টা করেছিলেন। কিন্তু পারেননি। সেটি পেরেছেন নোভাক জকোভিচ। ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হয়ে মার্গারেটের  ২৪তম গ্র্যান্ড স্লাম রেকর্ডে ভাগ বসালেন তিনি।

আজকের ম্যাচে আর্থার অ্যাশ স্টেডিয়ামে লড়াইটা হয়েছিল জমজমাট। প্রথম সেটে জকোভিচ ৬-৩ গেমের অনায়াস জয় পেলেও দ্বিতীয় সেটে অবিশ্বাস্য প্রতিরোধ গড়ে তোলেন মেদভেদেভ। সেটটির স্থায়িত্ব হয় ১ ঘণ্টা ৪৪ মিনিট। তাতে ৭-৬(৭-৫) গেমে জিতেছেন জোকার। তৃতীয় সেটে ৬-৩ গেমে রাশিয়ান তারকাকে উড়িয়ে দেন জকোভিচ।

রেকর্ড গড়া এই জয়ের পর জোকোভিচ বলেন, ‘এটা আমার কাছে পৃথিবীর সবকিছু। আমি সত্যিই আমার শৈশব স্বপ্নের ভেতর আছি। যখন আমি স্বপ্ন দেখেছিলাম এই খেলাটির সর্বোচ্চ চূড়ায় ওঠার লড়াই করার। এ জন্য আমাকে ও আমার পরিবারকে অনেক কঠিন সময়ও পার করতে হয়েছিল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *