নকলায় কৃষক সমাবেশ : ৭ হাজার কৃষক পাচ্ছেন বোরো প্রণোদনা

নকলায় কৃষক সমাবেশ : ৭ হাজার কৃষক পাচ্ছেন বোরো প্রণোদনা

দেশজুড়ে

নভেম্বর ২৯, ২০২২ ১০:৪১ অপরাহ্ণ

দেলোয়ার হোসেন, নকলা (শেরপুর)

শেরপুরের নকলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ‘দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’ এই নির্দেশনাকে বাস্তবায়নের লক্ষ্যে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (২৯ নভেম্বর) উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের যৌথ আয়োজনে মুজিব শতবর্ষ মুক্তমঞ্চে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ-এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে মোবাইল ফোনে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি।

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনির সঞ্চালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন।

এছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদসহ অনেকে বক্তব্য রাখেন।

এসময় যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সুহেল, উপজেলা ছাাত্রলীগের আহবায়ক আবু হামযা কনকসহ বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতাকর্মী, বিভিন্ন ইউপির চেয়ারম্যানগণ, উপজেলা কৃষি অফিসের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিক, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত পাঁচ সহস্রাধিক কৃষক-কৃষাণী, উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষি বিভাগ থেকে উপজেলার কমপক্ষে ৭ হাজার কৃষকের মাঝে হাইব্রীড ও উফসী জাতের ধানের বীজ ও সার প্রণোদনা হিসেবে বিতরণ করা হবে। মঙ্গলবার এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *