শেরপুরের নালিতাবাড়ীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

শেরপুরের নালিতাবাড়ীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

দেশজুড়ে

জুন ৮, ২০২৩ ৭:২৭ অপরাহ্ণ

মাহফুজুর রহমান সোহাগ নালিতাবাড়ী (শেরপুর)

তীব্র তাপপ্রবাহের সঙ্গে বইছে গরম বাতাস। কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। এ পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে বৃষ্টি কামনায় শেরপুরের নালিতাবাড়ীতে বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করেছেন মুসল্লিরা।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরের দিকে নালিতাবাড়ী পৌর শহরের তারাগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ আদায় করা হয়। ইওেফাকুল ওলামা নালিতাবাড়ী উপজেলা শাখা এর আয়োজন করে।

এ সময় আলোচনায় অংশ নেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু ও ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম. ইত্তেফাকুল ওলামা নালিতাবাড়ী শাখার সভাপতি মুফতি ওবায়দুর রহমান, সাধারণ সম্পাদক হাফেজ ইসমাইল হোসেন, মাওলানা মজিবর রহমান, মুফতি মুজাহিদুল ইসলাম, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা ওসমান গণি, মাওলানা মাহমুদুল হাসান, অধ্যক্ষ মাহমুদ মোস্তফা প্রমুখ। এতে মহান আল্লাহর দরবারে নিজেদের গোনাহের জন্য মাগফিরাত কামনা ও রহমতের বৃষ্টি প্রার্থনা করে ইশতিশকার নামাজ আদায়ের পর দোয়া পরিচালনা করেন মুফতি ওবায়দুর রহমান। এ নামাজে প্রায় পাঁচ শতাধিক ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করেন।

গত কয়েকদিনের প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত শেরপুরের জনজীবন। তাপপ্রবাহে পুড়ছে সব শ্রেণি-পেশার মানুষ। এর সঙ্গে যুক্ত হয়েছে লোডশেডিং। ফলে প্রচণ্ড গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। বৃষ্টি না হওয়ায় নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। রোদে কাজ করতে গিয়ে হাঁপিয়ে উঠছে মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *