ধোনির হাঁটুতে অস্ত্রোপচার, যা বললেন চিকিৎসক

ধোনির হাঁটুতে অস্ত্রোপচার, যা বললেন চিকিৎসক

খেলা

জুন ২, ২০২৩ ১১:২০ পূর্বাহ্ণ

হাঁটুতে ইনজুরি নিয়েই এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পারফর্ম করেছেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইনজুরিকে বুড়ো আঙুল দেখিয়ে চেন্নাইকে শিরোপা জয়ের স্বাদ দিয়েছেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি ভারতের সাবেক সফল দলপতির।

আইপিএল শেষে শল্যবিদের ছুরির নিচে যেতে হয়েছে ধোনিকে। এরপর ইনজুরি কবলিত বাম হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন তিনি।

এর আগে বৃহস্পতিবার ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানায়, মুম্বাইয়ের একটি হাসপাতালে ধোনির অস্ত্রোপচার হয়েছে।

গত সোমবারের রুদ্ধশ্বাস ফাইনালে শেষ বলে গুজরাট টাইটান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় চেন্নাই সুপার কিংস। এরপরই আহমেদাবাদ থেকে মুম্বাইয়ে গিয়ে বিখ্যাত স্পোর্টস অর্থোপেডিক সার্জন দিনশ পার্দিওলার সঙ্গে পরামর্শ করেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

পার্দিওলা ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিৎসক প্যানেলেও আছেন। এর আগে কয়েকজন শীর্ষ ক্রিকেটারদের অস্ত্রোপচার করেছেন তিনি। এবার তার তত্বাবধানে অস্ত্রোপচার করালেন ধোনিও।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার মুম্বাইয়ে ধোনির সফল অস্ত্রোপচার হয়েছে। ও ভাল আছে। এক-দু’দিনের মধ্যেই ধোনিকে ছেড়ে দেওয়া হবে। তার পরে কয়েক দিন বিশ্রাম নিয়ে ধোনি রিহ্যাব শুরু করবে।’

সদ্য শেষ হওয়া আইপিএলের পুরোটায় বাম হাঁটুতে অনেক টেপ পেচিয়ে খেলেছেন ৪১ বছর বয়সী ধোনি। কিপিংয়ের সময় কোনো সমস্যা না হলেও ব্যাটিংয়ে রান নেয়ার ক্ষেত্রে দৌড়ানোর সময় আগের সেই ক্ষিপ্রতা দেখা যায়নি তার মাঝে। অধিকাংশ ম্যাচেই ব্যাট করেছেন ৮ নম্বরে।

ফাইনালের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধোনি বলেন, ‘শরীর যদি সায় দেয় তাহলে ভক্তদের জন্য অন্তত আরো একটি মৌসুমে আইপিএল খেলবেন তিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *