দুর্গাপূজায় ৮ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর!

দেশজুড়ে

অক্টোবর ১৯, ২০২৩ ৫:১৭ অপরাহ্ণ

টানা ৮ দিন বন্ধ থাকবে লালমনিরহাটের বুড়িমারী স্থল বন্দর। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজো উপলক্ষে সাতদিন এবং সাপ্তাহিক ছুটি একদিন সহ আট দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে ছুটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।

বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় বাণিজ্যকেন্দ্র লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর। বন্দরটির ওপাড়ে ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দর। আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে উভয় দেশের এক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশন এই তিনটি সংগঠন যৌথ সভার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করে ছুটি ঘোষণা করেছে। যা উভয় দেশের ব্যবসায়ী সংগঠন, কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকল দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক আগামী শনিবার (২১ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পর্যন্ত শারদীয় দুর্গোৎসবের ছুটি। পরবর্তী শনিবার (২৮ অক্টোবর) যথারীতি বন্দরের সকল কার্যক্রম সচল হবে। টানা এ ছুটির সঙ্গে যুক্ত হয়েছে সাপ্তাহিক ছুটি দুই শুক্রবার (২০ ও ২৭ অক্টোবর)। ফলে আগামী শুক্রবার (২০ অক্টোবর) থেকে পরবর্তী শুক্রবার (২৭ অক্টোবর) পর্যন্ত বুড়িমারী ও চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। তবে বুড়িমারী ও ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) মুর হাসান কবির বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *