দুই ম্যাচ নিষিদ্ধ ক্লপ

দুই ম্যাচ নিষিদ্ধ ক্লপ

খেলা

মে ১৯, ২০২৩ ৯:৩৪ পূর্বাহ্ণ

আগামী চ্যাম্পিয়ন্স লিগের টিকিট কাটতে হলে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ দুই ম্যাচে জয় পেতে হবে লিভারপুলকে। একই সঙ্গে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে জায়গা পেতে ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসলের হার কামনা করতে হবে অল রেডসদের। শুধুমাত্র তাহলেই চ্যাম্পিয়ন্স লিগের জন্য যোগ্যতা অর্জন করবে সাবেক চ্যাম্পিয়নরা।

শনিবার প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে লিভারপুল শেষ ম্যাচ খেলবে অ্যাস্টন ভিলার বিপক্ষে। তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ডাগআউটে প্রধান কোচ ইয়ুর্গেন ক্লপকে পাচ্ছে না অলরেডসরা। রেফারিকে নিয়ে কটূক্তি করায় দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন ৫৫ বছর বয়সী এই কোচ।

গত এপ্রিলের শেষ দিকে অ্যানফিল্ডে টটেনহামের বিপক্ষে ৪-৩ গোলের রোমাঞ্চকর জয় পায় লিভারপুল। সেই ম্যাচের রেফারি পল টিয়ার্নিকে নিয়ে কটু মন্তব্য করায় এই শাস্তি পেলেন ক্লপ।

এ নিষেধাজ্ঞার কারণে অ্যাস্টন ভিলার বিপক্ষে ডাগ আউটে থাকবেন ক্লপ। একই সঙ্গে তার ওপর আরো একটি ম্যাচের নিষেধাজ্ঞা থাকবে ২০২৩-২৪ মৌসুমের শেষ পর্যন্ত। এ সময় যদি তিনি আবারো নিয়মভঙ্গ করেন তবে দ্বিতীয় ম্যাচের নিষেধাজ্ঞা কার্যকর হবে।

নিষেধাজ্ঞার পাশাপাশি বড় অঙ্কের আর্থিক জরিমানাও গুনতে হচ্ছে ক্লপকে। লিভারপুলের জার্মান কোচের পকেট থেকে খসছে ৭৫ হাজার পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি টাকা।

গত মাসে স্পার্সদের বিপক্ষে ম্যাচটিতে রেফারি টিয়ার্নির সঙ্গে মাঠে উচ্চ স্বরে কথা বলেন ক্লপ। তার দলের বিপক্ষে সব সিদ্ধান্ত নেয়া হয়েছে অভিযোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *