ষষ্ঠ সাম্বা গোল্ড জিতলেন নেইমার

ষষ্ঠ সাম্বা গোল্ড জিতলেন নেইমার

খেলা

ফেব্রুয়ারি ৭, ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে পাশাপাশি দুটো ছবি পোস্ট করা হয়। একটিতে বিজয় বার্তা, আরেকটিতে ট্রফিতে চুমু কেটে নিজের আনন্দকে জানান দিলেন ফুটবল তারকা নেইমার। এই আনন্দ তার বাহুডোরে ধরা দিয়েছে আরো পাঁচবার। এবার ষষ্ঠবার তিনি জিতলেন সাম্বা গোল্ড অ্যাওয়ার্ড।

ব্রাজিলিয়ান ফুটবলারদের ইউরোপের লিগগুলোতে পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সাম্বা গোল্ড অ্যাওয়ার্ড দেওয়া হয়। দেশটির সাংবাদিক, ফুটবলার এবং সাম্বাফুট অনলাইনের পাঠকদের ভোটে নির্বাচিত করা হয়ে থাকে প্রতি বছরের সাম্বা গোল্ড বিজয়ী সেলেসাওকে।

সর্বশেষ ২০২০ এবং ২০২১ সালে সাম্বা গোল্ড অ্যাওয়ার্ড জিতেছিলেন ব্রাজিলের বর্তমান সময়ের সবচেয়ে বড় তারকা নেইমার। ফলে এই সেলেসাও স্ট্রাইকারের সামনে হ্যাটট্রিকের হাতছানি ছিল। নেইমার সত্যি সত্যি হ্যাটট্রিক পূর্ণ করলেন।

তিনি জিতে নিলেন ২০২২ সালের সেরা ইউরোপিয়ান লিগ খেলা সেলেসাওয়ের পুরস্কার। এই প্রতিযোগিতায় নেইমার পেছনে ফেলেছেন জাতীয় দলে নিজের সতীর্থ রিয়াল মাদ্রিদে খেলা ভিনিসিয়াস জুনিয়র-রদ্রিগো, লিভারপুলে খেলা অ্যালিসন বেকার, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা কাসেমিরো-অ্যান্তোনিওকে।

হ্যাটট্রিক অ্যাওয়ার্ড জেতার পথে রেকর্ড ষষ্ঠবারের মতো শিরোপাটি নিজের করে নিলেন নেইমার। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার জিতেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। নেইমারের মতো ২০১১-১৩ সেশনে টানা তিনবার জিতে হ্যাটট্রিক করেছিলেন থিয়াগো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *