তাসকিন থাকলে বাংলাদেশের বোলিং আক্রমণ ভালো দেখায়: সৌরভ

তাসকিন থাকলে বাংলাদেশের বোলিং আক্রমণ ভালো দেখায়: সৌরভ

খেলা

ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৯:১৮ পূর্বাহ্ণ

ক্রিকেটের মানদণ্ড হিসেবে বিবেচ্য টেস্ট। অথচ ২০০০ সাল থেকে টেস্ট ম্যাচ খেলেও এখন সাদা পোশাকের এই ফরম্যাটটা রপ্ত করতে পারেনি বাংলাদেশ।

টেস্টে ২২ বছরেও প্রত্যাশিত উন্নয়ন হয়নি বাংলাদেশের। ক্রিকেটের এই আদি ফরম্যাটে উন্নয়নের জন্য বেশ কিছু পরামর্শ দিয়েছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী।

বৃহস্পতিবার সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসেন ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। দীর্ঘদিন পর ঢাকায় এসে টেস্ট ক্রিকেটে উন্নয়ন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সৌরভ বলেন, টেস্ট ক্রিকেটে উন্নয়নের জন্য বোলিং আক্রমণ খুবই গুরুত্বপূর্ণ, ব্যাটিংটাও প্রয়োজন। তবে সবুজ গতিময় ও বাউন্সি উইকেটে একটু সাহসী ব্যাটিং করা দরকার। সেটা খেলতে খেলতেই হবে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সাবেক এই সভাপতি আরও বলেন, আমার মনে হয় টেস্ট ক্রিকেটের জন্য খেলোয়াড়দের ছোট থেকে, মানে অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকেই তৈরি করা উচিত। বয়স ভিত্তিক ক্রিকেট থেকেই সিমিং ও বাউন্সি পিচে কীভাবে খেলতে হয় সেভাবে গড়ে তোলা উচিত।

সৌরভ আরও বলেন, টেস্ট ক্রিকেটে ভালো করা খুব একটা কঠিন কাজ নয়। চেষ্টা করলেই হতে পারে। বাংলাদেশে এখন ফাস্ট বোলাররা আছে। তাসকিন আহমেদ আছে। তাসকিন ফিট থাকলে বাংলাদেশের বোলিং আক্রমণটা দেখতে ভালো লাগে। টেস্ট ক্রিকেটে উন্নয়নে একটু দৃঢ় সংকল্প, একটু শক্ত মানসিকতা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *