এক ওভারেই ৩৫ রান নেন কামিন্স

খেলা স্লাইড

এপ্রিল ৭, ২০২২ ৮:৪৩ পূর্বাহ্ণ

আইপিএলে এবার দেখা গেল ব্যাটসম্যান কামিন্সকে। মুম্বাইয়ের বিপক্ষে তার ঝড়ো ইনিংসের ওপর ভর করে চার ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় কলকাতা নাইট রাইডার্স। কামিন্স খেলেন ১৫ বলে ৫৬ রানের টর্নেডো ইনিংস। যেখানে তিনি ড্যানিয়েল স্যামসের এক ওভারে নেন ৩৫ রান।

কামিন্সের ৫৬ রানের অপরাজিত ইনিংসে ছিল ৬টি ছক্কা। এ ৬ ছক্কার চারটি আবার এসেছে ড্যানিয়েল স্যামসের করা ম্যাচের ১৬তম ওভারে। স্বদেশি স্যামসকে প্রথম বলে লংঅনের ওপর দিয়ে আছড়ে ফেলেন কামিন্স। পরের বলে লংঅন ও ডিপউইকেটের মধ্য দিয়ে মারেন চার। তৃতীয় বলে আবার ছক্কা, এবার ডিপমিডউইকেট দিয়ে। চতুর্থ বলে ছক্কা হাঁকান ফাইন লেগে।

পঞ্চম ডেলিভারিটি বুকের ওপর দিয়ে বসেন স্যামস। নো-বলে দুই রান নেন কামিন্স। এরপর ফ্রি-হিটে বাউন্ডারি তুলে নিন সেই কামিন্স। ১৪ বলেই ফিফটি পূরণ হয় কামিন্সের, যেটি কিনা আইপিএলে যৌথভাবে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড।

আর ওভারের ষষ্ঠ বলটি স্লো করে বাঁচতে চেয়েছিলেন স্যামস। তবে স্লগ করে বোলারের মাথার ওপর দিয়ে ছক্কা হাঁকান কামিন্স। দলকে জিতিয়ে হাসিমুখে মাঠ ছাড়েন অসি এ তারকা।

এর আগে অবশ্য বল হাতে বেদম মার খেলেছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক কামিন্স। ৪ ওভারে ৪৯ রান দিয়েছেন তিনি। তবে তুলে নিয়েছিলেন ইশান কিশান ও সুরিয়া কুমার যাদবের উইকেট। কামিন্সের করা ইনিংসের শেষ ওভারে ঝড় তুলেছিলেন পোলার্ড। তিন ছক্কাসহ তার করা ইনিংসে শেষ ওভারে পোলার্ড তুলে নিয়েছিলেন ২২ রান।

তবে আইপিএল ইতিহাসে এটাই এক ওভারে সবচেয়ে বেশি রান তোলা ওভার নয়। এ রেকর্ডটি রয়েছে ক্রিস গেইল ও রবীন্দ্র জাদেজার কাছে। ২০১১ সালে প্রশান্ত পরমেশ্বরনের এক ওভারে ৩৬ রান নিয়েছিলেন গেইল। আর ২০২১ সালে জাদেজাও ৩৬ রান তুলেন হর্ষল প্যাটেলের এক ওভারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *